হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২২, ১২:৫২ | প্রকাশিত : ১৭ মে ২০২২, ১২:৪২

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটস্অ্যাপ নিয়ে এলো নতুন ফিচারস। ইউজারদের সুবিধার্থে সম্প্রতি বেশ কিছু নয়া ফিচার যোগ করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। যেমন ২ জিবি পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। আবার ফেসবুক মেসেঞ্জারের মতোই এক-একটি মেসেজে ইমোজির মাধ্যমে দেওয়া যাবে নিজের প্রতিক্রিয়া। আর এবার স্টেটাস সেকশনেও বিশেষ বদল ঘটাতে চলেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। যাতে ইউজাররা আরও বেশি উপকৃত হবেন বলেই আশা সংস্থার।

হোয়াটসঅ্যাপে যুক্ত হতে চলেছে প্রিভিউ ফিচার। এতদিন পর্যন্ত কোনও ওয়েবসাইটের লিংক অনায়াসে পোস্ট করা যেত স্টেটাস সেকশনে গিয়ে। কিন্তু এবার তা পোস্ট করার আগে খতিয়ে দেখে নেওয়া যাবে। লিংক কপি করে সঠিক ভাবে তা পেস্ট করা হয়েছে কি না, কিংবা, প্রিভিউতে বিষয়টা ঠিক দেখাচ্ছে কি না, তা ভালভাবে দেখে নেওয়ার সুযোগ পাবেন ইউজাররা।

স্টেটাস সেকশনে এই নয়া আপডেট যুক্ত হলে সুবিধা হবে ইউজারদের। যারা নিজেদের কোনও ভিডিও কিংবা সাইটের প্রচার করতে চান, তাদের জন্য এই আপডেট অত্যন্ত উপকারী। ইতিমধ্যেই নাকি আইওএস ভার্সানের কিছু ইউজার এই ফিচারের সুবিধা পেতে শুরু করেছেন। অর্থাৎ শীঘ্রই যে অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর সব ইউজাররাই এই সুবিধা পাবেন, তা আন্দাজ করাই যায়। যদিও মার্ক জুকারবার্গের সংস্থার তরফে এ বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

এর আগে লাস্ট সিন ফিচারটিতে বদল এনেছিল হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা ঠিক যতজনের কাছ থেকে ‘লাস্ট সিন’ লুকিয়ে রাখতে চান, ততজনকে বেছে নিতে পারেন। পরে আইওএস ইউজারদের জন্যও এই সুবিধা যুক্ত হতে চলেছে বলে জানা যায়। স্টেটাস সেকশনের ফিচারের পাশাপাশি হোয়াটসঅ্যাপ একটি শর্টকাট বাটনও যোগ করতে চলেছে বলে খবর। এর মাধ্যমে সহজে কম খাটনিতে একটি মেসেজের রিপ্লাই দিয়ে দেওয়া যাবে।

উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকে একাধিক ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। অডিও কলে ওয়েব ফর্ম, পজ় অপশন, ফাস্ট ফরোয়ার্ড অপশন ইত্যাদি যোগ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৬ মে/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :