বাগেরহাটে ট্রাকচাপায় ইউএনডিপির কর্মকর্তা নিহত, সাংবাদিকসহ আহত ৪

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০২২, ১৪:০৫ | প্রকাশিত : ২২ মে ২০২২, ১৩:৪৪

বাগেরহাটে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী প্রকৌশলী শেখ মশিয়ার রহমান (৪২) নামে এক ইউএনডিপির কর্মকর্তা নিহত হয়েছেন। এসময় সাংবাদিকসহ আরও চারজন আহত হয়েছেন।

রবিবার সকাল ৯টায় বাগেরহাট-চিতলমারী সড়কের মুনিগঞ্জ সেতুর টোলের সামনে এই দুঘর্টনা ঘটে।

নিহত মশিয়ার রহমান বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের গোটাপাড়া গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মজিদের ছেলে। তিনি ইউএনডিপির বাগেরহাটের একটি প্রকল্পে প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয় ছিল তার কর্মস্থল।

দুপুরে লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জানা যায়, সকালে বাগেরহাট-চিতলমারী সড়কের ট্রাকটিকে মুনিগঞ্জ টোলে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে গতিরোধ করার চেষ্টা করে। এসময় ট্রাকচালক তা অমান্য করে দাঁড়িয়ে থাকা মোটরসাইকেলকে চাপা দিয়ে দ্রুতগতিতে পালিয়ে যায় বলে অভিযোগ করেন আহত সাংবাদিক আজাদুল হক। এই ঘটনায় জড়িত ট্রাকচালককে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি। তবে পুলিশ এখনো ওই ট্রাকটি আটক করতে পারেনি।

সাংবাদিক আজাদুল হক বলেন, সকালে ইউএনডিপি’র কর্মকর্তা মশিয়ার রহমান বাড়ি থেকে অফিসের উদ্দেশ্যে রওনা হন। বাগেরহাট-চিতলমারী সড়কের মুনিগঞ্জ সেতুর টোলের কাছে পৌঁছে রাস্তায় বাঁশের ব্যারিকেড দেখে তিনি ওইখানে দাঁড়িয়ে যান। এসময় আমিও ওইখানে বাঁশের ব্যারিকেডের কারণে মোটরসাইকেল নিয়ে তার পাশে দাঁড়াই। টোলের টাকা আদায়কারীদের কাছে আমরা রাস্তায় ব্যারিকেডের কারণ জানতে চাইলে তারা বলে পেছনে একটি দ্রুতগতির ট্রাক আসছে ওই ট্রাকটিকে স্থানীয় চেয়ারম্যান আটকাতে বলেছে, তাই ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। আপনারা একটু অপেক্ষা করেন। এই কথা বলার কিছুক্ষণ পরেই ওই ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছে না দাঁড়িয়ে পরপর দাঁড়িয়ে থাকা দুটি মোটরসাইকেলকে চাপা দিয়ে বাঁশের ব্যারিকেড ভেঙে দ্রুত গতিতে বাগেরহাট-খুলনা মহাসড়কের দিকে দ্রুত পালিয়ে যায়। এসময় মোটরসাইকেলে বসে থাকা ইউএনডিপি’র কর্মকর্তা মশিয়ার রাস্তার উপর ছিটকে পড়লে ওই ট্রাকটি তার শরীরের উপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় আমিসহ আশের অন্তত ৪/৫ জন রাস্তার পাশে পড়ে গিয়ে আহত হই। বিষয়টি তাৎক্ষনিকভাবে পুলিশকে অবহিত করা হয়।

বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শমসের আলী বলেন, সকাল ৮টা নাগাদ আমার পরিষদের উদ্যোক্তা মাসুদুর রহমান বাগেরহাট-চিতলমারী সড়কের বাংলাবাজার এলাকায় দাঁড়ানো ট্রাক থেকে বস্তায় কি তুলছে তা দেখতে পেয়ে ট্রাকটিকে দাঁড়াতে বলে। ওই ট্রাকটি কোন কথা না শুনেই দ্রুত চালিয়ে বাগেরহাটের দিকে চলে আসে। এসময় মাসুদের সন্দেহ হলে সে আমাকে ফোনে বিষয়টি জানালে আমি মুণিগঞ্জ ব্রিজের টোলে ফোন করে ওই ট্রাকটিকে আটকাতে বলি। টোলের লোকজন ট্রাকটি আটকাতে গেলে ওই ট্রাক চালক ট্রাক না থামিয়ে মোটরসাইকেল আরোহীদের চাপা দিয়ে পালিয়ে গেছে। ওই ট্রাকে নিশ্চয় কোন অবৈধ মালামাল ছিল তা না হলে ট্রাক কেন চালক এভাবে বেপরোয়াগতিতে চালাবে আর মানুষের অকালমৃত্যু হবে। এটা খুবই দু:খজনক ঘটনা। আমি বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করতে পুলিশের কাছে জোর দাবি জানাচ্ছি।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, বাগেরহাট-চিতলমারী সড়কের বেপরোয়াগতির একটি ট্রাকের চাপায় জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত ইউএনডিপি প্রকল্পের কর্মকর্তা মশিয়ার রহমান মারা গেছেন। এসময় সাংবাদিকসহ দুই তিনজন আহত হয়েছেন। আমরা মুণিগঞ্জ টোলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। ট্রাকটিকে শনাক্ত করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

(ঢাকাটাইমস/২২মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :