বোলিং নৈপুণ্যে পাকিস্তানের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৮:৪৭

রটারডামে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিং নৈপুণ্যে স্বাগতিক নেদারল্যান্ডসবকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল পাকিস্তান। শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৮৬ রানে গুটিয়ে যায় ডাচরা। রান তাড়া করতে নেমে ৯৮ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পেয়ে যায় সফরকারীরা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি নেদারল্যান্ড। ৮ রানের মধ্যে নেদারল্যান্ডসের ৩ উইকেট ফেলে দেন পাকিস্তানের দুই পেসার নাসিম শাহ ও হারিস রউফ। চাপে পড়া দলকে লড়াইয়ে ফেরান বাস ডে লিডে ও টম কুপার। চতুর্থ উইকেটে ১৩৩ বলে ১০৯ রানের জুটি গড়েন তারা। ৬৬ রানে আউট হন কুপার।

এরপর নওয়াজ-রউফের তোপে দলীয় স্কোরের সঙ্গে ৬৯ রান যোগ করতেই শেষ ৭ উইকেট হারায় তারা। ফলে ৩৫ বল বাকি থাকতে ১৮৬ রানে গুটিয়ে যায় ডাচরা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করেন লিডে। তার ১২০ বলের ইনিংসে ২টি চার ও ৩টি ছক্কা ছিলো। পাকিস্তানের রউফ ১৬ রানে ও নাওয়াজ ৪২ রানে ৩ উইকেট নেন।

১৮৭ রানের টার্গেটের শুরুতে চাপে পড়ে যায় পাকিস্তানও। চতুর্থ ওভারে ১১ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ফখর জামান ৩ ও ইমাম উল হক ৬ রান করে আউট হন। তৃতীয় উইকেটে ১১১ বলে ৮৮ রান তুলে পাকিস্তানকে লড়াইয়ে ফেরান অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ৬৫ বলে ৫৭ রান করে বাবর ফিরলেও পাকিস্তানের জয় পেতে সদস্যা হয়নি।

পরে রিজওয়ান-আঘা সালমান মিলে জয় নিশ্চিত করেন। রিজওয়ান ৬৯ ও সালমান ৫০ রানে অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :