ছাত্রীনিবাস ছাড়তে রাজি হলেন সেই শিক্ষক, তবে...

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০২২, ২০:০২ | প্রকাশিত : ২২ আগস্ট ২০২২, ১৯:৫৯

বহু আলোচনা-সমালোচনা ও গণমাধ্যমে প্রকাশের পর বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাস ছেড়ে দিতে রাজি হয়েছেন ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা। তবে এজন্য তিনি আগামী ৩০ আগস্ট পর্যন্ত সময় নিয়েছেন।

রবিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে সময় চেয়ে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

জানা গেছে, ছাত্রীনিবাসের মধ্যে শিক্ষকের বসবাসের প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। শনিবার তারা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ ও ক্লাস বর্জন কর্মসূচি পালন করেন। এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হলে টনক নড়ে প্রশাসনের। বিষয়টি দ্রুত সমাধানের চেষ্ট চালান তারা।

একপর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকীর সঙ্গে তার কার্যালয় দেখা করেন ওই শিক্ষক। এ সময় ইউএনওর কাছে ৩০ আগস্ট পর্যন্ত সময় চেয়ে ছাত্রীনিবাস ছেড়ে দিতে রাজি হন তিনি।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মো. নুরুল আলম ফকির বলেন, ছাত্রীনিবাস ছেড়ে দেওয়ার সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। তবে তিনি যে কয়দিন সময় নিয়েছেন সেই কয়দিন ছাত্রীনিবাসে কোনো ছাত্রী থাকবে না। এছাড়া ছাত্রীনিবাস ছেড়ে দেওয়ার খবর শুনে শিক্ষর্থীরাও শ্রেণিকক্ষে ফিরে এসেছে। বর্তমানে কলেজে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, বাসা ছেড়ে দেওয়ার কথা আমি আগেও বলেছি। তবে আমার কিছুদিন সময় দরকার ছিল যা ইউএনওর কাছে লিখিতভাবে জানিয়েছি। তাই নির্ধারিত সময়ের মধ্যেই আমি বাসা ছেড়ে দেব। তবে এ নিয়ে আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :