এভারটনের জালে ইউনাইটেডের তিন গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৩, ১৬:১৬

ইংলিশ প্রিমিয়ার লিগে শুক্রবার রাতে এভারটনকে পাত্তাই দেয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। মার্কোস রাশফোর্ডের নৈপুন্যে ৩-১ গোল ব্যবধানে জিতেছে এরিক টেন হেগের শিষ্যরা। ম্যাচের ইউনাইটেডের হয়ে একটি করে গোল করেন অ্যান্টনি ও রাশফোর্ড, অন্যটি আত্মঘাতী। এভারটনের একমাত্র গোলটি করেন কনর কোয়েডি।

ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো ম্যাচের ৫৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয় স্বাগতিক ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে সাতটি।

এদিকে নিজেদের নিয়ন্ত্রণে কেবল ৪২ শতাংশ সময় বল রাখতে পেরেছে এভারটন দলের ফুটবলাররা। আর ইউনাইটেডের গোলবারে মোট শট নিয়েছে পাঁচটি। কিন্তু পেয়েছে মাত্র একটি গোলের দেখা।

নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের দেখা পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। দারুণ একটি গোলের সুযোগ তৈরি করে দেন মার্কাস রাশফোর্ড। তার তৈরি করা বল পেয়ে এভার্টনের জালে বল জড়ান ব্রাজিলিয়ান তারকা অ্যান্টোনি। অবশ্য ১৪তম মিনিটেই সমতায় ফেরে সফরকারীরা। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় গতি বাড়িয়ে দেয় স্বাগতিকরা। দ্বিতীয় গোলটি অবশ্য আত্মঘাতি। নিজেদের জালেই বল জড়ান কনর কোয়েডি। কিন্তু এই গোলে সবচেয়ে বেশি অবদান মার্কাস রাশফোর্ডের। তার তৈরি করা বল ক্লিয়ার করতে গিয়েই নিজেদের জালে বড় জড়ান কোডি। আর ম্যাচের শেষ মুহূর্তে (ইনজুরি সময়ে) পেনাল্টি থেকে তৃতীয় গোল করেন মার্কাস রাশফোর্ড নিজে।

এ জয়ের ফলে টটেনহ্যামকে পেছনে ফেলে পয়েন্ট চার নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৫ পয়েন্ট। ১৮ ম্যাচে মাত্র ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১৮ নম্বরে অবস্থান করছে এভারটন। এদিকে ১৭ ম্যাচে সর্বোচ্চ ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান আর্সেনালের। ৩৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ম্যান সিটি। আর তিনে রয়েছে নিউক্যাসল।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :