আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে: কাজী জাফর উল্লাহ্

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪১

নতুন কালিকুরামে বাংলাদেশে শিক্ষার যে ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চালু করেছেন, তা শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ বলে আখ্যায়িত করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ।

এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করে তাকে ধন্যবাদ জানান তিনি।

শনিবার সকাল সাড়ে ১০টায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় কাজী শামসুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে আয়োজিত বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাফর উল্লাহ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে আওয়ামী লীগ সরকার নিরলস কাজ করছে। শিক্ষাব্যবস্থার নতুন কালিকুরাম ভবিষ্যৎ প্রজন্মকে আরও শিক্ষিত-স্মার্ট ও সম্মৃদ্ধশালী দেশ হিসেবে পরিচিত করবে সমগ্র বিশ্বে।

তিনি আরও বলেন, শামছুন্নেছা বিদ্যালয়ের একটি নতুন ভবনের কাজ অসম্পূর্ণ ও নির্মাণকার্য বন্ধ রয়েছে। যা গত দুই বছর আগে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে অনুমোদিত হয়। কিন্তু বিদ্যালয়টির গুরুত্বপূর্ণ কক্ষগুলো কাঁচা-পাকা ও পরিত্যক্ত হয়ে পড়ায়, কোমলমতি শিক্ষার্থীদের কষ্টসহ তাদের শিক্ষাকার্য ব্যাহত হচ্ছে। এতে তিনি ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেন।

বার্ষিক ক্রীড়া ও প্রতিযোগিতার অনুষ্ঠানটি সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন খেলায় অংশগ্রহণ করেন শিক্ষার্থীরা। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্তের সার্বিক তত্ত্বাবধানে ও বিদ্যালয়ের সভাপতি জোবায়দা মাহবুব লতিফের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার জালাল উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন- ফরিদুপর জেলা আওয়ামী লীগের সহসভাপতি হেদায়েত উল্লাহ সাকলায়েন ও শ্রমবিষয়ক সম্পাদক ফাইজুর রহমান, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমান মিরন ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজাসহ রাজনৈতিক নের্তৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীসহ সাংবাদিক প্রমুখ।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :