বেতিসের জালে চার গোল দিয়ে কোয়ার্টারে এক পা ইউনাইটেডের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২৩, ১৫:২১

উয়েফা ইউরোপা লিগের সেরা ষোলোর প্রথম লেগে স্প্যানিশ ক্লাব রিয়াল বেতিসকে পাত্তাই দিল না ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে বেতিসকে ৪-১ গোল ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল ইংলিশ ক্লাবটি। দলের হয়ে একটি করে গোল করেন রাশফোর্ড, অ্যান্টনি, ব্রুনো ও উটঘোর্স্ট। বেতিসের পক্ষে একমাত্র গোলটি পেরেজের।

এ জয়ের ফলে সেরা আটে উঠতে পরের ম্যাচে ড্র-ই যথেষ্ট ম্যানচেস্টার ইউনাইটেডের। ফলে কম ব্যবধানে হারলেও কোনো সমস্যায় পড়তে হবে না ইংলিশ ক্লাবটির।

ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো ম্যাচের ৫৭ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখেন এরিক টেন হাগের শিষ্যরা। আর রিয়াল বেতিসের গোলবার বরাবর মোট শট নিয়েছে ১৩টি। এতে গোলের দেখা পেয়েছে মোট চারটি।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৪৩ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখেন সফররত রিয়াল বেতিসের ফুটবলাররা। আক্রমণেও তুলনামূলক কম ধার ছিল না তাদের। আর্সেনালের গোলার বরাবর শট নিয়েছে মাত্র দুটি। গোল মাত্র একটি।

প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে লিভারপুলের বিপক্ষে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারের বেশ চাপে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে পরের ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে ক্লাবটি। ইউরোপা লিগের প্রথম লেগে খেলতে নেমে ম্যাচের পঞ্চম মিনিটের গোলের দেখা পায় স্বাগতিকরা। এসময় গোল করে দলকে এগিয়ে নেন মার্কাস রাশফোর্ড।

তবে বেশিক্ষণ পিছিয়ে থাকেনি রিয়াল বেতিস। প্রথমার্ধের ৩২তম মিনিটে আয়োজা পেরেজের করা গোলে সমতায় ফেরে সফরকারীরা। প্রথমার্ধে আর কোনো গোল আসেনি। ফলে ১-১ ব্যবধানে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটেই ফের লিড নেয় ইউনাইটেড। এবার গোল করেন ব্রাজিলিয়ান তারকা অ্যান্টনি। পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি বেতিস। উল্টো আরও দুটি গোল করে বসে। দ্বিতীয় গোলের ছয় মিনিট পর ব্রুনো ফার্নান্দেস স্বাগতিকদের পক্ষে তৃতীয় গোলটি করেন। আর ম্যাচের ৮৩তম মিনিটে ওটঘোর্স্টের গোলে ৪-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের।

(ঢাকাটাইমস/১০মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :