ক্ষমতায় থাকার জন্য সরকার সব রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে: মোশাররফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২৩, ১৬:৪৪

ক্ষমতায় থাকার জন্য সরকার সব রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার রাজধানীর গুলশানে একটি হোটেলে ডিজিটাল নিরাপত্তা আইন, গণতন্ত্র এবং সাংবিধানিক কাঠামো শীর্ষক সেমিনারে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ বলেন, এই সরকার ক্ষমতায় থাকার জন্য সব রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে। এর একটি যন্ত্র হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন। এই ডিজিটাল আইন গণতন্ত্র পরিপন্থী।

সরকার মুক্তিযুদ্ধে চেতনা ধ্বংস করে দিয়েছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, লুটপাট করে বিদেশে টাকা পাচার করেছে। আমাদের কণ্ঠকে রোধ করতে সব যন্ত্রকে ব্যবহার করছে।

খন্দকার মোশাররফ বলেন, আমেরিকা বলেছে বাংলাদেশের কোনো গণতন্ত্র নেই। যে দেশে গণতন্ত্র নেই সে দেশের মানবাধিকার থাকে না। তাই তারা মানবাধিকার না থাকায় র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। সরকার কিছু কালাকানুন আমাদের ওপর চাপিয়ে ক্ষমতায় থাকার চেষ্টা করবে। এইসব কালাকালুন দিয়ে তাদের দুরভিসন্ধি হলো সামনের আন্দোলনকে বন্ধ করে দেওয়া। গণআন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারকে বিতাড়িত করতে হবে। এর কোনো বিকল্প নেই।

বিএনপির এই নেতা বলেন, সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা নির্বাচনকে ধ্বংস করেছে। ক্ষমতায় টিকে থাকতে যা করার দরকার তাই করছে। তার মধ্যে অন্যতম ডিজিটাল নিরাপত্তা আইন। এটা সংবিধান পরিপন্থী। জাতিসংঘে মানবাধিকার নিয়ে যারা কাজ করে তাঁরাও এর প্রতিবাদ জানিয়েছে।

খন্দকার মোশাররফ আরও বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিচারবিভাগ ধ্বংস করেছে। সরকারের ব্যর্থতা না থাকলে অর্থনীতির এই অবস্থা কেন। মানবাধিকার নেই দেশে। যে দেশে গণতন্ত্র নাই সে দেশে গণতন্ত্র থাকবে কোথা থেকে। সরকার অব্যাহতভাবে চেষ্টা করবে এসব কালাকানুন প্রয়োগ করে বিরোধী মতকে দমিয়ে রাখার। অত্যাবশ্যক পরিসেবা বিল সংসদে তুলে তারা প্রমাণ করেছে তারা ক্ষমতা টিকিয়ে রাখতে কতটা মরিয়া। তাই ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমদ, আবদুল্লাহ আল নোমান, শাজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, বিজন কান্তি সরকার, অ্যাডভোকেট সুকমল বড়ুয়া, ক্যাপ্টেন সৈয়দ সুজা উদ্দিন প্রমুখ।

এছাড়া জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, সদস্য সচিব নুরুল হক নুরও সেমিনারে অংশ নেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :