একদিন আগেই লিডস টেস্ট জিতে নিল ইংলিশরা

ক্রীড়া ডেস্ক
ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৩, ২১:০১

টানা দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানোর শঙ্কায় থাকা ইংল্যান্ড তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। একদিন আগেই অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারাল স্বাগতিকরা। অস্ট্রেলিয়ার দেয়া ২৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ দিনেই ৭ উইকেটে ২৫৪ রান তুলে ফেলে ইংলিশরা।

রান তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষ বিকেলে মাত্র ৫ ওভার ব্যাট করতে পারে। বিনা উইকেটে ২৭ রান তুলেছিলো ইংলিশরা।

চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট। ওপেনিং জুটি ভাঙে ৪১ রানে। ৩১ বলে ২৩ রান করেন ডাকেট। পরের উইকেটে নেমে মাত্র ৫ রান করেন মঈন আলি। আরেক ওপেনার জ্যাক ক্রাউলি ফেরেন ব্যক্তিগত ৪৪ রানে।

চতুর্থ উইকেট জুটিতে ইতিবাচক ব্যাটিংই করছিলেন জো রুট ও হ্যারি ব্রুক। কিন্তু বেশিক্ষণ খেলা হয়নি রুটের। আউট হয়েছেন ২১ রানে। সুবিধা করতে পারেননি দলনেতা বেন স্টোকস ও জনি বেয়ারস্টো। স্টোকস ১৩ রানে এবং জনি বেয়ারস্টোর আউট হয়েছেন মাত্র ৫ রান করে।

তবে সপ্তম উইকেট জুটিতে ক্রিস ওকসকে সঙ্গে নিয়ে ৬৯ রানে জুটি গড়েন হ্যারি ব্রুক। তাতেই জয়ের ভিত পেয়ে যায় ইংল্যান্ড। মার্ক উডকে সঙ্গে নিয়ে শেষ কাজটা সুষ্ঠুভাবেই সম্পন্ন করেন ওকস। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৭৫ রানে থামেন ব্রুক। মাত্র ৯৩ বলে খেলা তার এই দুর্দান্ত ইনিংসটি ৯টি চারে সাজানো্

এদিকে ৪৭ বলে ৩২ রানে ক্রিস ওকস ও ৮ বলে ১৬ রানে মার্ক উড অপরাজিত থাকেন।

উল্লেখ্য, ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৬৩ রান করে সফররত অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ইনিংসে সুবিধা করতে পারেনি ইংলিশরাও। থেমেছে ২৩৭ রানে। ২৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা অজিরা থেমেছে মাত্র ২২৪ রানে।

(ঢাকা টাইমস/০৯জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :