নওয়াজ শরিফ দেশের ভাগ্য পরিবর্তন করবে: শাহবাজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২৩, ২১:৪০ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ২১:৩৯

পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফের প্রত্যাবর্তনের জন্য মাঠে নেমে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, তার প্রত্যাবর্তন জাতির ভাগ্য পরিবর্তন করবে। তিনি পাকিস্তান মুসলিম লীগের পারফরম্যান্স দেখে জনগণকে তাদের সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়েছেন। খবর জিও নিউজের।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ যুব ব্যবসা ও কৃষি ঋণ প্রকল্পের অধীনে চেক বিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করার সময় বলেন, ‘মুহাম্মদ নওয়াজ শরিফ এবং পিএমএল-এন-এর সমগ্র নেতৃত্ব দেশের ভাগ্য পরিবর্তন করে উন্নতি ও সমৃদ্ধির পথে নিয়ে যাবে।’

পিএমএল-এন দলটি নওয়াজ শরিফের প্রত্যাবর্তনের দিকে নজর রাখছে কারণ তারা মনে করছে তার প্রত্যাবর্তন অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে উত্সাহ যোগাবে। বর্তমান সরকারের মেয়াদ আগস্টের মাঝামাঝি শেষ হতে চলেছে।

নওয়াজকে ক্ষমতায় ফিরিয়ে আনার জন্য পিএমএল-এন জোট সরকার জুন মাসে সংসদ সদস্যদের অযোগ্যতা সর্বোচ্চ পাঁচ বছরের মধ্যে সীমাবদ্ধ করে একটি আইন পাস করেছে, যার ফলে পিএমএল-এন প্রধান সুবিধা পাবেন।

শাহবাজ শরিফ বলেছেন, তার দল আসন্ন নির্বাচনে জনগণের ম্যান্ডেট মেনে নেবে। তিনি জনগণকে যাচাই করার পরে এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাথে পিএমএল-এন সরকারের চার বছরের ইতিহাস মিলিয়ে তাদের সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেছেন, পিটিআই এর শাসনকাল ছিল ব্যাপক দুর্নীতি কেলেঙ্কারীতে জর্জরিত। যার মধ্যে রয়েছে চিনি এবং গম কেলেঙ্কারি, ব্র্যাপিড ট্রানজিট পেশোয়ার, মালাম জব্বা, তোশাখানা উপহার বিক্রি, ইউকে এজেন্সি ১৯৯০ বিলিয়ন পাউন্ড দুর্নীতি। কোনো ব্যক্তি এই সত্য অস্বীকার করতে পারবে না।

পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নেতৃত্বের প্রশংসা করার সময় দুঃখ প্রকাশ করেছেন শাহবাজ শরিফ। তিনি বলেন, প্রাক্তন এই প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

এসময় তিনি নওয়াজের সময়কার ল্যাপটপ এবং ঋণ প্রদানসহ যুব উন্নয়নের বিভিন্ন প্রকল্পসহ চীনের সঙ্গে অর্থনীতি ও অবকাঠামোগত প্রকল্পের বিষয় তুলে ধরেন।

অরপদিকে পিটিআই প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘ভুয়া নির্বাচনের’ মাধ্যমে ক্ষমতায় আনা হয়েছিল বলে মন্তব্য করেন। তার চার বছর ক্ষমতার সময়কার দুর্নীতির অভিযোগ টানেন তবে সেগুলি প্রমাণ করতে ব্যর্থ হন তিনি।

সম্প্রতি পেট্রোলিয়ামের মূল্যহ্রাস সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ডলারের বিপরীতে রুপির শক্তিশালী হওয়ার পরিপ্রেক্ষিতে জনসাধারণকে স্বস্তি দেওয়া হয়েছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কর্মসূচি ত্রাণের পরিবর্তে দেশের জন্য একটি চ্যালেঞ্জ, তবে জিও নিউজের মতে সাহসী সিদ্ধান্ত দেশের অর্থনীতিকে স্থিতিশীল করার জন্য সহায়ক হবে।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ অনেকে

ইসরায়েলি সরকারে ভাঙনের সুর, যুদ্ধকালীন মন্ত্রীর পদত্যাগের হুমকি

রাফা ছেড়ে পালিয়েছে ৮ লাখ লোক: জাতিসংঘ

আফগানিস্তানে আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু

বুথিডং শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিলো আরাকান আর্মি

এবার কোভ্যাক্সিনেও পার্শ্বপ্রতিক্রিয়া! যেসব উপসর্গ দেখা দিচ্ছে

ইসরায়েলের সঙ্গে দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস: আল-কাসাম ব্রিগেড

আফগানিস্তানে তিন স্প্যানিশ পর্যটককে গুলি করে হত্যা 

চলন্ত বাসে আগুন, ঘুমের মধ্যেই পুড়ে ৯ জনের মৃত্যু

‘পানির উৎস নিয়ে বিরোধ’ বিশ্বজুড়ে সংঘাত সৃষ্টি করছে: এরদোয়ান 

এই বিভাগের সব খবর

শিরোনাম :