নেত্রকোণায় ২৫ বছর আগে হত্যা মামলায় প্রাণে দণ্ডিত পলাতক আসামিকে ধরল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০২৩, ১৪:৩৩ | প্রকাশিত : ২৪ জুলাই ২০২৩, ১৪:২১

নেত্রকোণার পূর্বধলায় ২৫ বছর আগে নূর মোহাম্মদ নামে এক যুবককে হত্যাপূর্বক লাশ গুমের মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।

আদালতে মৃত্যুদণ্ড পাওয়া আসামি মজিবর রহমানকে টাংগাইল জেলার ধনবাড়ী থানা এলাকা হতে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৪ এর র‌্যাব-১৪ এর সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হোসেন।

র‌্যাব কর্মকর্তা আনোয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে ধনবাড়ী থানা এলাকা হতে হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি মজিবরকে গ্রেপ্তার করা হয়।

বর্তমানে ৬৫ বছর বয়সী মজিবর রহমান নেত্রকোনার পূর্বধলা উপজেলার ইরিভিটার মৃত আবুল হোসেনের ছেলে। গ্রেপ্তারের পর তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৮ সালে একই উপজেলার দশাশী এলাকার মৃত আনছর উদ্দিনের ছেলে নুর মোহাম্মদ একটি ইন্সুরেন্স কোম্পানিতে চাকরি করতেন। সেই সুবাধে তার কাছে প্রায় সময় নগদ টাকা থাকত।

নূর মোহাম্মদের কাছে থাকা নগদ অর্থের লোভে আসামি মজিবর রহমান ভিকটিমকে নির্মূমভাবে হত্যা করে পার্শবর্তী বারহাট্টা থানার দেউলি গ্রামের মাটির নিচে পুঁতে রাখে।

পরবর্তীতে ভিকটিমের ছোট ভাই মো. নুর-ইসলাম বাদী হয়ে পেনাল কোডের ৩০২/২০১/৩৪ ধারায় অভিযোগ এনে পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-০৯(৩)১৯৯৮।

মামলা তদন্ত চলাকালীন সময়ে আসামি মজিবুর রহমানকে পুলিশ গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্য মতে পুঁতে রাখা লাশের কঙ্কাল উদ্ধার করে। পরবর্তীতে ২০০৩ সালে আদালত আসামি মুজিবর রহমানকে মৃত্যুদণ্ড দেয়।

(ঢাকাটাইমস/২৪জুলাই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :