বাইডেনকে হত্যার হুমকিদাতা এফবিআইয়ের গুলিতে নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২৩, ১৫:৪২

মার্কিন যুক্তরাষ্ট্রের আইন প্রয়োগকারী কর্মকর্তারা উটাহের একজন ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে যিনি রাষ্ট্রপতি জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগকে রাষ্ট্রপতি সফরের আগে হত্যার হুমকি দিয়েছিল বলে অভিযোগ করেছেন।

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) বলেছে, তাদের এজেন্টরা বুধবার সকালে সল্টলেক সিটির দক্ষিণে উটাহের প্রোভোতে ক্রেগ রবার্টসন নামের ব্যক্তির বাসভবনে তল্লাশি ও গ্রেপ্তারি পরোয়ানা দেওয়ার চেষ্টা করেছিল। আইন প্রয়োগকারী সংস্থার এক সদস্য পরিচয় প্রকাশ না করার শর্তে দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছে যে, ঘটনাটি ঘটার সময় রবার্টসন সশস্ত্র ছিলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে রাজনৈতিক সহিংসতার ক্রমবর্ধমান আশঙ্কার মধ্যে, বিশেষত ৬ জানুয়ারী, ২০২১ -এ মার্কিন ক্যাপিটলে হামলার পরিপ্রেক্ষিতে এই গুলি চালানো হয়।

রবার্টসন আন্তঃরাজ্য হুমকি প্রদান, রাষ্ট্রপতির বিরুদ্ধে হুমকি প্রদান এবং হুমকির মাধ্যমে ফেডারেল আইন প্রয়োগকারী কর্মকর্তাদের বিরুদ্ধে প্রভাব, প্রতিবন্ধকতা এবং প্রতিশোধ গ্রহণসহ তিনটি অপরাধমূলক ঘটনার সম্মুখীন হন তিনি।

সোমবার রবার্টসন ফেসবুকে লেখেন, তিনি বাইডেনের উটাহ সফর সম্পর্কে জানতে পেরেছে এবং এমটুফোর (m24) স্নাইপার রাইফেলের মাধ্যমে ময়লা পরিষ্কার করতে হবে বলে পোস্ট করেন।

এর আগে ২০২২ সালের সেপ্টেম্বরে, রবার্টসন লিখেছিলেন, "একটি বা দুটি রাষ্ট্রপতি হত্যার জন্য এখন উপযুক্ত সময়। আগে জো তারপর কমলা!!!" অনলাইনে, রবার্টসন নিজেকে "মাগা ট্রাম্পার" হিসাবে বর্ণনা করেছেন এবং ট্রাম্পের স্লোগান, "আমেরিকাকে আবার গ্রেট করুন" এর সংক্ষিপ্ত রূপটি উল্লেখ করেন।

রবার্টসনের মৃত্যুর কারন সম্পর্কে বিস্তারিত এখনও প্রকাশ করা হয়নি।

কিন্তু শুটিং মার্কিন যুক্তরাষ্ট্রে রাজনৈতিক সহিংসতার চলমান হুমকির দিকে দৃষ্টি আকর্ষণ করছে। বুধবার রয়টার্স নিউজ এজেন্সি দ্বারা প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র বর্তমানে ১৯৭০ এর দশক থেকে রাজনৈতিক সহিংসতার অদেখা একটি স্তরে সম্মুখীন হচ্ছে, যার বেশিরভাগই উগ্র ডানপন্থীদের দ্বারা চালিত। (সূত্রঃ আল জাজিরা)

(ঢাকাটাইমস/১০আগস্ট/জেএএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :