নিজের মুখেই পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ মে ২০২৪, ১২:১৯ | প্রকাশিত : ১১ মে ২০২৪, ১১:৩২

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছাড়বেন কিলিয়ান এমবাপ্পে, গত এক বছর ধরে ফুটবল বিশ্বে এই আলোচনা তুঙ্গে। নানা সময় গুঞ্জন উঠলেও কখনো তাতে সায় দেননি এমবাপ্পে নিজে। এবার নিজ মুখেই পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন ফরাসি তারকা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে নিজেই জানিয়ে দিলেন সিদ্ধান্তের কথা।

শুক্রবার (১০ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে এমবাপ্পে নিশ্চিত করেছেন, এটিই ছিল পিএসজির হয়ে তার শেষ মৌসুম। তুলুজের বিপক্ষে ম্যাচ দিয়ে পিএসজি ক্যারিয়ারের ইতি টানছেন এই তারকা ফরোয়ার্ড।

ভিডিও বার্তায় এমবাপ্পে বলেন, আমি আপনাদেরকে জানাতে চাই, পিএসজির হয়ে এটিই ছিল আমার শেষ মৌসুম। আমি আর মেয়াদ বাড়াচ্ছি না, এই যাত্রা আসছে কয়েক সপ্তাহেই শেষ হতে যাচ্ছে। রোববার পার্ক দে প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব।

তিনি আরও বলেন, সাত বছরে এখানে অনেক স্মৃতি জমেছে। ক্লাবের প্রত্যেক কোচ, ও কোচিং স্টাফের সবার প্রতি আমি কৃতজ্ঞ। বিশ্বমানের স্বতীর্থদের প্রতিও। প্যারিস ছাড়া কষ্টের হলেও আসলে আমি নতুন চ্যালেঞ্জ নিতে চাই। পিএসজি সবসময় আমার অন্তরে থাকবে। বিদায় প্যারিস।

এই ঘোষণার মধ্য দিয়ে পিএসজির সঙ্গে ৭ বছরের সম্পর্কের ইতি টানলেন এমবাপ্পে। ২০১৭ সালে মোনাকো ছেড়ে ক্লাবটিতে পাড়ি জমিয়েছিলেন তিনি। যোগদানের পর থেকেই পারফর্ম করেছেন নিয়মিত। গোল করা এবং করানোয় নিজের ভান্ডার ক্রমেই সমৃদ্ধ করেছেন এমবাপ্পে। পিএসজির হয়ে সব মিলিয়ে ৩০৬ ম্যাচে ২৫৫ গোল করেছেন এমবাপ্পে। ১০৮টি গোল করিয়েছেনও এই ফরোয়ার্ড। পিএসজির হয়ে ৭ বছর খেলে ৬ বার লিগ আঁ জিতেছেন এমবাপ্পে।

পিএসজি ছেড়ে এমবাপ্পে কোথায় যাচ্ছেন, সে বিষয় নিয়ে কিছু জানাননি তারকা ফরোয়ার্ড। তবে এটা এখন অনেকটাই নিশ্চিত যে রিয়াল মাদ্রিদেই পাড়ি জমাচ্ছেন তিনি। এই ক্ষেত্রেও শুধু আনুষ্ঠানিক ঘোষণাই বাকি।

(ঢাকাটাইমস/১১মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :