ঢাকা টাইমসের সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

নীলফামারী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ আগস্ট ২০২৩, ১৩:২৯ | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২৩, ১৩:০৪

দৈনিক ঢাকা টাইমসের নীলফামারী জেলা প্রতিনিধি আব্দুর রশিদ শাহ্কে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় রবিবার নীলফামারী সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী সাংবাদিক আব্দুর রশিদ শাহ্। জিডি নম্বর ১৬৩২।

আব্দুর রশিদ শাহ্ নীলফামারী পৌরসভার মধ্য হাড়োয়া স্লুইচগেট এলাকার বীর মুক্তিযোদ্ধা ছাবের আলী শাহর ছেলে। তিনি বেসরকারি টেলিভিশন নিউজ টোয়েন্টিফোর ও দৈনিক ঢাকা টাইমসের নীলফামারী প্রতিনিধি হিসেবে কর্মরত।

সাংবাদিক আব্দুর রশিদ শাহ বলেন, শনিবার রাত ৮টা ৫২ মিনিটের দিকে আমার মোবাইলে একটি নম্বর থেকে কল আসে। কলটি রিসিভ করার পর অপর প্রান্তে থাকা ব্যক্তি আমাকে জিজ্ঞেস করেন আপনি শাকিল নাকি, তখন আমি বলি যে না। পুনরায় আমাকে শাকিলের কথা জিজ্ঞস করলে আমি তাকে বলি যে, ভাই আমি শাকিল না, আপনার মনে হয় ফোন নম্বরটি ভুল হয়েছে। তখন অপর প্রান্তে থাকা ব্যক্তি আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে বলেন, তোর বাসা কলেজ স্টেশনে তোর নামটা বল না হলে তোর খবর আছে। অজ্ঞাত ওই ব্যক্তি আমাকে হুমকি দিতে থাকেন। বলেন, ২৪ ঘণ্টার মধ্যে তোকে খুন করে ফেলব। কেউ তোকে বাঁচাতে পারবে না।

ভুক্তভোগী সাংবাদিক বলেন, এরপর আমাকে নীলফামারীর টিটিসির ওখানে যেতে বলে। আমি আমার বন্ধু মিজানুরসহ সেখানে যাই। এরপর রাত ৯টা ৫ মিনিটে আবারও ফোন দিয়ে আমাকে হুমকি দিয়ে একপর্যায়ে কল কেটে দেন হুমিকাদাতা। পরে আমি আমার সহকর্মীদেরকে ঘটনাটি বললে সে ওই নম্বরে কল দেয়, তাকেও ফোন রিসিভ করে অকথ্য ভাষায় গালাগালি করেছে অপর প্রান্তে থাকা ব্যক্তি।

এ প্রসঙ্গে বৈশাখী টেলিভিশনের নীলফামারী প্রতিনিধি ওয়ালি মাহমুদ সুমন বলেন, ঘটনা শুনে আমি ফোন দিলে আমাকেও অকথ্য ভাষায় গালাগালি করেছে। এভাবে একজন সাংবাদিককে ফোনে হুমকি দেয়া খুব চিন্তার বিষয়। প্রশাসন যেন এ ঘটনায় জড়িত ব্যক্তিকে দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনে।

নীলফামারী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান রাব্বি প্রধান বলেন, আমরা আইনের প্রতি সম্মান এবং শ্রদ্ধা রেখে সাধারণ ডায়েরি করেছি। আশা করি অপরাধী যে কেউ হোক না কেন, তাকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

এ প্রসঙ্গে নীলফামারী সদর থানার ওসি খান মোহাম্মদ শাহরিয়ার বলেন, অভিযোগ দায়ের করা হয়েছে, বিষয়টিকে গুরুত্বসহকারে দেখছি।

(ঢাকাটাইমস/২৭ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :