র‌্যামন ম্যাগসেসে পুরস্কার পাচ্ছেন জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ আগস্ট ২০২৩, ১২:০৭ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২৩, ১১:৫৭

র‌্যামন ম্যাগসেসে পুরস্কার। ‘এশিয়ার নোবেল’ খ্যাত এই পুরস্কার সারা বিশ্বে খুবই মর্যাদাপূর্ণ। বাংলাদেশ থেকে এ বছর এই সম্মাননা পেতে যাচ্ছেন স্বেচ্ছাসেবী সংগঠন জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক করভি রাকসান্দ।

বৃহস্পতিবার সকাল ৯টায় র‍্যামন ম্যাগসেসে অ্যাওয়ার্ডের ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে করভি রাকসান্দের নাম ঘোষণা করা হয়েছে। ইমার্জেন্ট লিডারশিপ ক্যাটাগরিতে এই পুরস্কার পাচ্ছেন তিনি।

এশিয়ায় দারিদ্র্য বিমোচন ও সমাজ উন্নয়নে অসাধারণ অবদান রাখা ব্যক্তিদের প্রতি বছর র‍্যামন ম্যাগসেসে পুরস্কার দেয়া হয়। অদম্য চেতনা ও দূরদর্শী নেতৃত্বের জন্য এ বছর করভি রাকসান্দ পুরস্কারটি পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছে র‌্যামন ম্যাগসেসে কর্তৃপক্ষ।

অনুভূতি জানিয়ে করভি রাকসান্দ বলেছেন, ‘এই সম্মাননা শুধু আমার একার নয়। দীর্ঘ পথচলায় যারা আমার সঙ্গে ছিলেন, সবাই এটার দাবিদার। আমরা আবার প্রমাণ করলাম, তরুণরা কেবল প্রতিশ্রুতি দিয়েই থেমে থাকে না, তারা বাস্তবায়ন করেও দেখাতে পারে।’

জানা গেছে, ফিলিপাইনের রাজধানী ম্যানিলার মেট্রোপলিটন থিয়েটারে আগামী ১১ নভেম্বর র‍্যামন ম্যাগসেসে পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, সমাজ উন্নয়নে অসাধারণ অবদান রাখার জন্য করভি রাকসান্দ আরও কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। এইচআরএইচ প্রিন্স অব ওয়েলস থেকে আন্তর্জাতিক বিভাগে মোজাইক ট্যালেন্ট অ্যাওয়ার্ড, ২০১০ সালে প্রিন্স চার্লস, ২০১৩ সালে কমনওয়েলথ যুব পুরস্কার, ২০১৭ সালে সোসাইটি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কর্তৃক অ্যান্ড্রু ই. রাইস অনারেবল মেনশন অ্যাওয়ার্ডে ভূষিত হন, ২০২১ সালে যুক্তরাজ্যে কমনওয়েলথ পয়েন্ট অব লাইট পুরস্কার, সামাজিক বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ অবদানের ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ পান ২০২২ সালে।

মাত্র সাতজন ভলান্টিয়ার ও ১৭ সুবিধাবঞ্চিত শিশু নিয়ে ২০০৭ সালের ১৪ এপ্রিল যাত্রা শুরু করে ‘জাগো ফাউন্ডেশন’। সেই পথ চলার সঙ্গী এখন অনেক। ৩০ হাজারের বেশি শিক্ষার্থীকে বিনা খরচে পড়াচ্ছে জাগো ফাউন্ডেশন। দিচ্ছে ফ্রি শিক্ষা উপকরণও।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :