বোরহানউদ্দিন পোস্ট অফিসে অনলাইন সেবা বন্ধ, ক্ষুব্ধ গ্রাহকরা

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২৩, ১৪:২১

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পোস্ট অফিসে সঞ্চয়পত্র, মেয়াদি ও সাধারণ হিসাবের মতো গুরুত্বপূর্ণ সেবা প্রায় ৩ বছর যাবত বন্ধ থাকায় হয়রানির শিকার হচ্ছে গ্রাহকরা। এ পোস্ট অফিসে ডিজিটাল সেবা চালু না থাকায় অনেকটা বাধ্য হয়েই ভোলা অফিসে যেতে হয় গ্রাহকদের। এতে চরম ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগীরা।

সূত্রে জানা যায়, পোস্ট অফিস গ্রাহকদের সুবিধায় সঞ্চয়পত্র ডিজিটাল সেবা চালু করে ২০১৯ সালের জুলাই মাসে এবং মেয়াদি ও সাধারণ হিসাব ডিজিটাল সেবা চালু করে ২০২১ সালের জুলাই মাসে। ডিজিটাল পদ্ধতি চালু হওয়ায় অ্যানালগ পদ্ধতিতেও এসব কার্যক্রম এ উপজেলায় র্দীঘদিন ধরে বন্ধ রয়েছে। এসব সুবিধা পেতে হলে ভোলা জেলা পোস্ট অফিসে যেতে হয়। এতে চরম বিড়ম্বনায় পড়তে হয় গ্রাহকদেরকে। অনেক গ্রাহকরা এসব সেবা না পেয়ে পোস্ট মাস্টারের সাথে বাকবিতন্ডায় জড়াচ্ছেন।

পোস্ট অফিসে সেবা নিতে আসা মুক্তা বেগম জানান, তিন লক্ষ টাকা সঞ্চয়পত্র করতে এসেছি। পোস্ট মাস্টার বলেন এ সেবা এখানে চালু নেই আপনি ভোলা অফিসে যান। আমার স্বামী নেই কিভাবে এত টাকা নিয়ে ভোলা অফিসে যাব। এছাড়াও অনেক গ্রাহককে এ সেবা নিতে এসে ফিরে যেতে হয়েছে।

পোস্ট অফিসে সেবা নিতে আসা নাছিমা বেগম জানান, আমরা দুই বোন মেয়াদি হিসাব খুলতে এসেছি। পোস্ট মাস্টার এ সেবা নাই বলে ভোলা অফিসে যেতে পরামর্শ দেন। এ উপজেলা থেকে ২৫ কিলোমিটার দুরে ভোলা অফিসে টাকা সাথে নিয়ে যেতে ভয় হয়। এসকল সুবিধা উপজেলায় চালু করতে কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।

এব্যাপারে বোরহানউদ্দিন উপজেলা পোস্ট মাস্টার মো. ইকবাল জাফর জানান, অনলাইন সেবা এ উপজেলায় চালু হয়নি। গ্রাহকদের বললেও তারা বুঝতে চায় না। যখনই তাদেরকে ভোলা অফিসে যাওয়ার পরামর্শ দেই আমাদের উপর না বুঝে রেগে যায়। আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি।

এব্যাপারে ভোলা পোস্ট অফিসের ইন্সপেক্টর মো. ইমরান হোসেন জানান, ডিজিটাল সেবা চালু হওয়ায় এনালগ পদ্ধতির সেবা বন্ধ রয়েছে। আমরা গ্রাহকদের চাহিদা পাঠিয়েছি দ্রুত এ উপজেলায় ডিজিটাল সেবা চালু হবে।

(ঢাকাটাইমস/৩১ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

নির্বাচন কর্মকর্তা প্রত্যাহার ও প্রিসাইডিং অফিসার রদবদলের দাবিতে প্রার্থীর সংবাদ সম্মেলন

কর্ণফুলি নদীতে মৎস্য বিভাগের অভিযান, কারেন্ট ও রিং জাল জব্দ

মেয়াদ শেষ হলেও শুরু হয়নি প্রকল্পের কাজ, বাড়ছে অপরাধ কর্মকাণ্ড

হালুয়াঘাটে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক আটক

ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু

কর্মকর্তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, পাউবোর ৩৭ কর্মকর্তা-কর্মচারীর বদলির আবেদন

ঈশ্বরদীতে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

সিলেটে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নোয়াখালীতে ষাটোর্ধ্ব বৃদ্ধা ধর্ষণের শিকার, আটক ২

বগুড়ায় ৫ লাখ ডিম মজুদ করে রাখায় কোল্ড স্টো‌রেজকে জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :