ইউআইটিএস-এ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় সংবর্ধনা 

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৬ মে ২০২৪, ১৬:০৬

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩৪ ও ৩৫তম ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসের পিএইচপি স্কয়ারে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নূর মোহাম্মদ সুমনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়াটার-২ এর হেড অফ স্ট্রেটেজি, প্লেনিং এবং পিআর, ইঞ্জিনিয়ার মো. জাকারিয়া জালাল।

উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে বলেন, পাস করা শিক্ষার্থীরা যেন দক্ষ সিভিল ইঞ্জিনিয়ার হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করে। ইউআইটিএস থেকে পাস করা শিক্ষার্থীরা আমাদের এলামনাই, তারা যেন ইউআইটিএস-এর সাথে সবসময় যোগাযোগ রাখে। উপাচার্য শিক্ষার্থীদের ইউআইটিএস-এর সুনাম অক্ষুণ্য রাখার আহ্বান জানান। তিনি প্রধান বক্তা ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সকলকে ধন্যবাদ সেইসাথে বিদায়ী শিক্ষার্থীদের শুভকামনা জানান।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, জীবনে কখনো হতাশ হওয়া যাবে না। জীবন থেকে যদি হতাশা দূর করা যায় তাহলে যেকোন কিছুই অর্জন করা যাবে। যখন কঠিন সময় আসবে তখন নিজেকে গুটিয়ে নিয়ে আগামীর জন্য তৈরি করতে হবে যেন সামনের কঠিন সময় মোকাবেলা করা যায়। তিনি বিদায়ী শিক্ষার্থীদের প্রফেশনাল হওয়া ও সেই সাথে কারও দুর্বলতার সুযোগ না নেওয়ার আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নূর মোহাম্মদ সুমন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক আয়শা আকতার ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক ও ছাত্রকল্যাণ উপদেষ্টা মো. তারিকুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মো. মঞ্জুরুল হাসান সাজিদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিকে ফুলের শুভেচ্ছা জানানোর পাশাপাশি কেক কেটে বিদায়ী শিক্ষার্থীদের বিদায় জানানো হয়। পরে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা বিতর্ক প্রতিযোগিতা, ইনডোর গেইম ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

(ঢাকা টাইমস/১৬মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ঢাকাস্থ মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে হাবিব ও আমিন

মাদকবিরোধী আন্তর্জাতিক কর্মসূচিতে যাচ্ছেন আনোয়ার হোসেন

২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান

এইচএসসি পরীক্ষা চলাকালেও স্কুলের ক্লাস চলবে

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও দর্শন প্রতিষ্ঠা পেলে সুষম ও সুশিক্ষার সমাজ গড়ে উঠবে’

এশিয়াটিক সোসাইটিতে ‘ড. হারুন-অর-রশিদ গোল্ড মেডেল’ প্রবর্তন

প্রয়োজনে ঈদের ছুটিতেও চলবে ষষ্ঠ-নবমের অনলাইন পাঠদান

কোটা পুনর্বহালের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সোকসাসের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক আকবর

কোটা প্রথা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও মানববন্ধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :