সিলেট-৩ আসন: ফের আওয়ামী লীগের মনোনয়ন পেলেন হাবিবুর রহমান

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ২০:৩২ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ২০:১৫

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসন থেকে ফের আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সংসদ সদস্য হাবিবুর রহমান হাবীব।

রবিবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৯৮ সংসদীয় আসনে দল মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিকেল সোয়া চারটার দিকে নাম ঘোষণা করা হয়।

এর আগে গত শনিবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। ২০২১ সালের ৪ সেপ্টেম্বর সিলেট-৩ আসনের (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা) উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবীব বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন।

হাবিবুর রহমান হাবীব ২৭ নভেম্বর ১৯৭২ সালে সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি কামালবাজারের হাজী রাশিদ আলী উচ্চ বিদ্যালয় থেকে লেখাপড়া করে সিলেট এমসি কলেজ থেকে বিএ পাস করেন। ১৯৯৫ সালে তিনি যুক্তরাজ্যে প্রবাস জীবন শুরু করেন।

১৯৮৬ সালে অষ্টম শ্রেণিতে পড়ার সময় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন তিনি। পরে দক্ষিণ সুরমা উপজেলা ও এমসি কলেজ ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য হন।

তিনি লন্ডন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন হাবীব। সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য তিনি ।

(ঢাকাটাইমস/২৬ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :