জাপানকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে এক পা বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১৭:১০

আরব আমিরাতের পর জাপানের বিপক্ষেও জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে জাপানের দেয়া ১০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের যুবারা। জাপানকে অল্পে আটকে ব্যাটারদের কাজটা আগেই সহজ করে দিয়েছিল বোলাররা। ব্যাটাররা আস্থার প্রতিদান দিলেন ঝড়ো ব্যাটিংয়ে। জাপানকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল বাংলাদেশের যুবারা।

সোমবার (১১ ডিসেম্বর) অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপ বি'র ম্যাচে জাপানের মুখোমুখি হয় বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে আজ টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় জাপান।

ব্যাট করতে নেমে জাপান বাংলাদেশি বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। উইকেট হারানোর পাশাপাশি তাদের রানের চাকাও স্থবির হয়ে আসে। ব্যাটিং পাওয়ারপ্লের ১০ ওভারে ২০ রান তুলতে ১ উইকেট হারায় তারা।

বাংলাদেশর বোলিং তোপে দলীয় ৫০ রান পূর্ণ করতে তাদের খেলতে হয়েছে ২৬.২ ওভার বা ১৫৮ বল। ১১ থেকে ৪০ ওভার পর্যন্ত ৫৯ রান তুলতে হারায় ৬ উইকেট।

জাপানের পক্ষে মাত্র তিনজন দুই ডিজিটের রানে পৌঁছাতে পেরেছেন। সর্বোচ্চ ১৮ রান করেন নিহার পারমার। ২ চারে এই ইনিংস খেলতে তিনি বল খেলেছেন ৮০টি। এছাড়া কাজুমা কাতো-স্ট্যাফোর্ড ৪২ বলে ১৩ ও কেইফার লেক ৩৮ বলে ১৭ রান করেন। শেষ পর্যন্ত ৪৭.১ ওভারে সব উইকেট হারয়ে মাত্র ৯৯ রান তুলতে সক্ষম হয় জাপান।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক রাব্বি ৮.১ ওভারে তিন মেডেন ওভারসহ মাত্র ৯ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। আরিফুলও ৭ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। বাকিরা সকলেই ১টি করে উইকেট শিকার করে অবদান রাখেন।

১০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার আশিকুর রহমান শিবলি ও জিশান আলম ঝড় তোলেন। মাত্র ৪.৫ ওভারেই ৫০ রান পূর্ণ করে বাংলাদেশ। ব্যাটিং পাওয়ার প্লের ১০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৮৮ রান তুলে দ্রুতই জয়ের কাছাকাছি পৌঁছে যায় যুব টাইগাররা।

জিশান আলম আউট হওয়ার আগে ১৬ বলে ৪ চার ও ১ ছয়ে ২৯ রান করেন। তবে আরেক ওপেনার শিবলি ঠিকই অর্ধশতক তুলে নেন। ৪৫ বলে ৮ চারে ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। ৭ বলে ১০ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান। শেষ পর্যন্ত রিজওয়ানের সঙ্গে অবিচ্ছিন্ন ২৯ রানের জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শিবলি।

জাপানের পক্ষে ৩.২ ওভারে ৩০ রানে একমাত্র উইকেটটি শিকার করেন চার্লস হাইঞ্জ।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :