ঘন কুয়াশায় মাঝ পদ্মায় আটকা ৩ ফেরি, দৌলতদিয়া-পাটুরিয়ায় বেড়েছে যানজট

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩, ১১:১১ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৪

ঘন কুয়াশার কারণে পদ্মা নদীর মাঝপথে আটকা পড়েছে ৩ ফেরি। এ কারণে শনিবার দিবাগত রাত ৩টা ৩০ মিনিট থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে বন্ধ রয়েছে ফেরি চলাচল।

দৌলতদিয়া ফেরীঘাট শাখা বিআইডব্লিউটিসি সূত্র জানায়, পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়েছে। শনিবার রাত থেকে কুয়াশার চাঁদরে ঢাকা পড়েছে দৌলতদিয়া-পাটুরিয়ার পুরো নৌপথ। এ সময় দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ৩টি ফেরি মাঝ নদীতে আটকা পড়েছে। বাকি ফেরিগুলো উভয় পাড়েই নোঙর করা হয়েছে। নৌযান চলাচলের জন্য মার্কিন বাতি দেখা বন্ধ হয়ে গেলে যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে ফেরি চলাচল।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় পারাপারের জন্য রওয়ানা দেওয়া শতশত যানবাহন নদীর উভয়পাড়েই আটকা পড়েছে। এ কারণে দীর্ঘ যানজট তৈরি হয়েছে। দাঁড়িয়ে আছে বাস, ট্রাক ও পণ্য বোঝাই বিভিন্ন যানবাহন। শীতের রাতে চরম ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রী সাধারণ।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম। তিনি জানান, শনিবার সন্ধ্যার পর থেকে পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ার কারণে নৌযান চলাচলের জন্য মার্কিন বাতি দেখা বন্ধ হয়ে গেলে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে আবার ফেরি চলাচল স্বাভাবিক হবে।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :