খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৬তম বর্ষপূর্তি উদযাপন

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৪, ২১:৫৩

খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিবছর সার্জারি, গাইনি, অর্থোপেডিক্স, নাক-কান-গলা, চক্ষুসহ বিভিন্ন ধরনের ফ্রি অপারেশন এবং ফ্রি বেডে গরীব ও দুস্থ রোগীদের যে চিকিৎসা সেবা দিচ্ছে, এতে করে

প্রতিষ্ঠানটি প্রশংসা কুড়িয়েছে বলে মন্তব্য করেছেন খুলনা মেট্রোপলিটন (কেএমপি) কমিশনার মো. মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম।

বৃহস্পতিবার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমন মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি বলেন, খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৩৬ বছর পদার্পণ করল। মূলত দক্ষিণাঞ্চলের মানুষের চিকিৎসাসেবায় গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ভূমিকা অপরিসীম। এখন পর্যন্ত চিকিৎসাসেবায় গাজী মেডিকেল যে সর্বোচ্চ ভূমিকা রেখে যাচ্ছে তার জন্য গাজী মেডিকেলের প্রতিষ্ঠাতা ডা. গাজী মিজানুর রহমান এখনো সাধারণ মানুষের কাছে প্রশংসনীয়।

কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক বলেন, সততা, দায়িত্ববোধ ও কঠোর পরিশ্রমের মাধ্যমে মাত্র ১০ বেড দিয়ে শুরু করে বর্তমানে ৬০০ বেডে উত্তীর্ণ এই হাসপাতালটি। এছাড়াও হাসপাতালটির নানা পদে প্রায় ৬৫০ মানুষের জীবিকা নির্বাহ করছেন।

বর্তমানে গাজী মেডিকেল কলেজ ও জিএমআর নার্সিং ইন্সটিটিউটে প্রায় ৮০০ জন ছাত্র-ছাত্রী মেডিকেল ও নার্সিং বিষয়ে পড়াশুনা করছেন যার মধ্যে প্রায় দুই শতাধিক ভারতীয় ও নেপালি শিক্ষার্থী রয়েছে।

এছাড়া খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম বলেন, ডা. গাজী মিজানুর রহমান চিকিৎসা ক্ষেত্রে ধারাবাহিকভাবে অবদান রাখছেন। নার্সারি থেকে শুরু করে প্রাথমিক বিদ্যালয়, ডা. গাজী মিজানুর রহমান মাধ্যমিক বিদ্যালয় সোনাডাঙ্গা খুলনা, জিএমআর নার্সিং ইন্সটিটিউট, গাজী মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে দেশে দক্ষ শিক্ষার হার বাড়িয়ে তুলছেন।

অনুষ্ঠানে গাজী মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. গাজী মিজানুর রহমান বলেন, আমরা ইতিপূর্বে দক্ষিণাঞ্চলের মানুষের চিকিৎসা সেবার অবস্থা বিবেচনা করে বিভিন্ন ধরনের নতুন নতুন সেবা খুলনাতে চালু করেছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেএমপির ডিসি সাউথ জোন মো. তাজুল ইসলাম। অনুষ্ঠানে গাজী মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. আশিকুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গাজী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. বঙ্গ কমল বসু, উপাধ্যক্ষ ডা. নুসরাত আহম্মেদ, ডা. মোস্তফা আল মামুন, জীবন সংগ্রামের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. ইয়াছিন আলী গাজী।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :