গোপালগঞ্জে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৪, ১৩:৩৭

ঘন কুয়াশা ও হিমেল হাওয়ার দাপটে হাড় কাঁপানো শীতে কাঁপছে গোপালগঞ্জের মানুষ। জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষ কষ্টে দিন পার করছেন। শিশু ও বৃদ্ধদের অবস্থা এখন কাহিল।

রবিবার ভোরে গোপালগঞ্জে তাপমাত্রা ছিল ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হচ্ছে শিশু ও বৃদ্ধ। ঘন কুয়াশার চাদর ভেদ করে উঁকি দিতে পারছে না সূর্য। দুপুর ১২টার দিকে কিছুটা পরিষ্কার হচ্ছে আশপাশ। এর আগ পর্যন্ত যান চলাচল স্বাভাবিক হচ্ছে না। বেলা বাড়ার সাথে সাথে সূর্যের মুখ দেখা গেলেও হিমেল হাওয়ায় বয়ে যাওয়া শীতের তীব্রতা অনুভূত হচ্ছে। দিনের দীর্ঘ সময় যানবাহন চলাচল করছে বাতি জ্বালিয়ে ও ধীরগতিতে।

রাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। সন্ধ্যা নামতে না নামতেই শহরে ভিড় কমতে থাকে। দোকানপাট বন্ধ হয়ে যায়। কয়েকদিন ধরে এ অবস্থা চলছে। লোকজন খড়, শুকনো পাতা ও ডালপালা জড়ো করে তাতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।

হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় জেলার ছিন্নমূল, গরীব ও খেটে খাওয়া মানুষ কষ্ট পাচ্ছে। কনকনে শীতে সর্দি, কাশি ও হাপানিজনিত রোগের প্রাদুর্ভাবও দেখা দিয়েছে। বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে শিশু ও বয়স্কদের।

(ঢাকা টাইমস/১৪জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :