ব্রাহ্মণবাড়িয়া জেলা আ’লীগের সাংগঠনিক দুর্বলতা দূর করতে মোকতাদির চৌধুরীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৯

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের সব ধরনের সাংগঠনিক দুর্বলতা দূর করার নির্দেশ দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি এবং গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা প্রদান করেন।

মোকতাদির চৌধুরী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আমি বিজয়ী হয়েছি। কিন্তু কিছু কিছু কেন্দ্রে প্রত্যাশিত ভোট পাইনি এবং কয়েকটি কেন্দ্রে বিজয়ী হতে পারিনি। এসব কেন্দ্রে সংশ্লিষ্ট কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক দুর্বলতা আছে বলেই এমনটি হয়েছে। এ দুর্বলতা যথাশীঘ্র কাটিয়ে ওঠার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। প্রয়োজন হলে এসব কমিটির নেতৃত্বে পরিবর্তন আনতে হবে।

এসময় জেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলা, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ডে কার্যনির্বাহী কমিটির নিয়মিত সভা করার জন্য এবং সবার কার্যপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নিকট দ্রুত প্রেরণের জন্য সংশ্লিষ্ট নেতৃবৃন্দের প্রতি নির্দেশনা প্রদান করেন তিনি।

সভায় আসন্ন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের উপনির্বাচনে দলের মনোনীত প্রার্থীকে সমর্থন ও বিজয়ী করার জন্য কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। একই সঙ্গে আগামী একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকল কর্মসূচি সফলভাবে উদযাপনের জন্য ছাত্রলীগ ও যুবলীগসহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান মোকতাদির চৌধুরী।।

জেলা আওয়ামী লীগ সভাপতি বলেন, আগামী ৭ মার্চ ইউনেস্কোর হেরিটেজ খ্যাত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ উদযাপনের জন্য জাতীয় পর্যায়ের বিশেষজ্ঞ বক্তার উপস্থিতি নিশ্চিত করতে হবে। এছাড়া ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১২৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ ভাবগাম্ভীর্য ও মর্যাদার সঙ্গে উদযাপন করতে হবে। এজন্য প্রস্তুতি নিতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, সহসভাপতি মো. হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুল বারী চৌধুরী মন্টু, ব্রাহ্মণবাড়িয়া পৌর মেয়র নায়ার কবির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া ও শহর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুসলিম মিয়াসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :