মিয়ানমার থেকে বাংলাদেশ সীমান্তে অস্ত্র নিয়ে প্রবেশের কোনো সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৩
সাংবাদিকদের ব্রিফিং করছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মিয়ানমারে গোলাগুলির কারণে আমাদের দেশের মানুষ শঙ্কিত অবস্থায় আছে। এসব বিষয়ে সরকার কী পদক্ষেপ নিয়েছেন এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতে সীমান্ত এলাকায় বিভিন্ন অনভিপ্রেত ঘটনা ঘটছে। এসব নিয়ে সরকার প্রয়োজনীয় উদ্যোগ নিচ্ছে। মিয়ানমার সীমান্তে আইন শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে এবং দেশে অস্ত্রশস্ত্র প্রবেশের কোনো সুযোগ নেই।

শুক্রবার নগরীর পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ ও জেলা পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সীমান্ত থেকে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীর মাধ্যমে অস্ত্র বাংলাদেশে প্রবেশ করছে বলে যেসব খবর পাওয়া যাচ্ছে, তাতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সরকার এবং আইন শৃঙ্খলা বাহিনী এ বিষয়ে যথেষ্ট সচেতন রয়েছে।

আগামী উপজেলা নির্বাচনকে ঘিরে আপনারা কী কী পদক্ষেপ গ্রহণ করেছেন সাংবাদিকদের এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জানেন কিছুদিন আগে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খল একটি জাতীয় নির্বাচন উপহার দেওয়া হয়েছে। এ নির্বাচন উপলক্ষে পৃথিবীর বিভিন্ন দেশ আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে। এ নির্বাচনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী নির্বাচনও সুশৃঙ্খলভাবে সমাপ্ত হবে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ড. ইউনূসের বিষয়ে আলাদত যা নির্দেশনা দিচ্ছে, সরকার এবং পুলিশ সে অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।

এ সময় পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, ডিআইজি নুরে আলম মিনা, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, পুলিশ সুপার এস এম শফি উল্লাহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :