ক্রিকেটার জ্যোতির ছিনতাই হওয়া লাগেজ উদ্ধার করল পুলিশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৪, ১৪:৩২

ছিনতাইকারীদের কাছে নিজের ব্যক্তিগত জিনিস হারিয়েছিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। অবশেষে রাজধানীর মোহাম্মদপুর থেকে জ্যোতির ছিনতাই হওয়া লাগেজ উদ্ধার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। গ্রেফতার করা হয়েছে সঙ্গবদ্ধ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে। উন্মোচন হয়েছে ছিনতাইকারীদের ব্যতিক্রম কৌশলও।

গত ২৯ ফেব্রুয়ারি ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। শেরপুরে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন জ্যোতি। সেদিন জ্যোতির গ্রামের বাড়ি শেরপুর থেকে ব্যক্তিগত গাড়িতে করে ফিরছিলেন জাতীয় দলের সতীর্থ ফারজানা হক পিংকির স্বামী মাহবুব রাকিব মিশন। সেই গাড়িতে করেই মিরপুরে আনা হচ্ছিল জ্যোতির মূল্যবান জিনিসপত্র।

ওই দিন মধ্যরাতে মাহবুব রাকিব মিশন পৌঁছান মিরপুর ২ স্টেডিয়াম সংলগ্ন নিজের বাসায়। বাসার সামনে যখন তিনি কেয়ারটেকারের অপেক্ষায় ছিলেন, তখনই তিন থেকে চারজন অস্ত্রধারী দেশীয় অস্ত্রের মুখে ছিনিয়ে নেন জ্যোতির ব্যাগ।

এই ছিনতাইয়ের ঘটনার পরদিন মিরপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়। অভিযোগ পেয়ে ছিনতাই হওয়া মালামাল উদ্ধারে মাঠে নামে পুলিশ। কয়েকদিনের ধারাবাহিক চেষ্টায় রবিবার (১০ মার্চ) সঙ্গবদ্ধ ছিনতাই চক্রের তিন সদস্যকে রাজধানীর ঢাকা উদ্যান থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- নাসির, বিল্লাল ওরফে ফাইটার বিল্লাল এবং সুমন ওরফে ত্যাড়া সুমন। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্রসহ উদ্ধার করা হয় ছিনতাইকৃত লাগেজ।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা একটি গ্রুপের ছত্রছায়ায় নানা ধরনের অপরাধ সংগঠিত করত। উদ্ধারকৃত লাগেজ শিগগিরই ক্রিকেটার নিগার সুলতানার কাছে হস্তান্তর করা হবে বলেও জানিয়েছে পুলিশ। এছাড়া এই ছিনতাইয়ের কাজে জড়িতরা ব্যতিক্রম পদ্ধতি অনুসরণ করত বলে জানা গেছে। ধরা পড়ার ভয়ে কিছুদিন পরপর গাড়ির রং পরিবর্তন করত তারা।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুন্সী সাব্বির আহমেদ বলেন, ‘৭ দিনের অভিযান শেষে মোহাম্মদপুর থানার একটি ঘর থেকে তিনজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ছিনতাইকৃত লাগেজসহ কিছু মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। জিজ্ঞেসাবাদে জানতে পেরেছি, তারা আনোয়ার গ্রুপে কাজ করে। এই ঘটনার মূলহোতার নামও পেয়েছি। তাকে গ্রেফতারের চেষ্টা করছি। আর এই চক্রটি ঢাকার বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে এই অপকর্ম চালিয়ে যাচ্ছিল। তারা সাত দিন পরপর প্রাইভেট কারের রং পরিবর্তন করে ফেলত।’

(ঢাকাটাইমস/১১মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি চূড়ান্ত, তিন ভেন্যুতে হবে ম্যাচ

সিরি আতে ইতিহাস: এই প্রথম এক ম্যাচের ৩ রেফারিই নারী

মোনাকোর হারে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতল পিএসজি

১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজ-সাকিবের দলে না থাকা নিয়ে যা বললেন নির্বাচক

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশের

ইরানের ১৩তমবারের মতো ফুটসাল এশিয়ান কাপের শিরোপা জয়

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৪৬ রান

এই বিভাগের সব খবর

শিরোনাম :