রোমান্টিক ট্র্যাজেডি গল্পের স্মৃতিস্মারকে তৌসিফ-ফারিণ

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৪, ১০:১০

বর্তমান সময়ের আলোচিত দুই টিভি অভিনেত্রী তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিণ। একসঙ্গে একাধিক নাটকে কাজ করেছেন তারা। সেগুলো বেশি প্রশংসিতও হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার ‘স্মৃতিস্বারক’ নামে একটি নাটকে জুটি বাঁধলেন তৌসিফ ও তারিণ। যার গল্পটা রোমান্টিক ট্র্যাজেডি ঘরানার।

‘স্মৃতিস্বারক’ পরিচালনা করেছেন আশিকুর রহমান। এরই মধ্যে তিনি ‘যদি আমি না থাকি’, ‘এ দেখা না-ই বা হতো’, ‘অ-সুখ’, ‘বিভ্রান্তি’, ‘সাদা প্রাইভেট’সহ বেশ কিছু নাটক বানিয়ে টেলিভিশন দুনিয়ায় খ্যাতি অর্জন করেছেন। তারই ধারাবাহিকতায় এবারের আশিক ঈদুল ফিতরের জন্য বানালেন ‘স্মৃতিস্মারক’।

নাটকটির গল্প সম্পর্কে নির্মাতা জানান, এটি রোমান্টি ট্র্যাজেডি ঘরানার। গল্প জুড়ে একটা শীতল প্রেমের আবহ আছে। আছে বিচ্ছেদ ও বেদনা। পুরনো প্রেম মনে পড়ে যেতে পারে যে কারও।

গল্প প্রসঙ্গে আশিকুর রহমান জানান, চার বছর ধরে প্রেমের সম্পর্কে আছে অসীম ও রিমি। তবে সিরিয়াস নয় অসীম। তাই ব্রেকআপ চায় রিমি। ব্রেকআপের পর অসীম বুঝতে পারে সে রিমিকে কতটা ভালোবাসে। তার কাছে সে আবার ফিরতে চায়। তবে তা সম্ভব হয় না।

একসময় শহর ছেড়ে চলে যায় অসীম। জীবনের নানা জটিলতায় পড়ে আত্মহত্যার সিদ্ধান্ত নেয় সে। তার আগে রিমির উদ্দেশে একটি চিঠি লেখে। সেই চিঠিই একসময় কাঁদায় রিমিকে। কিন্তু তত দিনে দেরি হয়ে গেছে। পৃথিবীতে নেই অসীম।

এখানে অসীম চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব আর রিমি চরিত্রে তাসনিয়া ফারিণ।

নির্মাতা জানান, ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে। এর মধ্যে একটা বড় দৃশ্যর শুটিং হয়েছে বোটানিক্যাল গার্ডেন, এয়ারপোর্ট স্টেশনসহ ঢাকার বিভিন্ন জায়গায়। সংলাপনির্ভর এই নাটকটিতে অভিনয় করে অভিনয়শিল্পীরা বেশ আনন্দিত। এমনটাই জানিয়েছেন তারা।

সাখাওয়াত হোসেনের গল্পে ‘স্মৃতিস্বারক’-এর চিত্রনাট্য লিখেছেন মনিরুল ইসলাম রুবেল। এটি প্রযোজনা করেছেন আকবর হায়দার মুন্না।

তৌসিফ-ফারিণ ছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শিবলী নোমান, সৈয়দ নাজমুস সাকিব, রিয়া ঘোষ, ফখরুল বাশার, মিলি বাশার প্রমুখ। ঈদ উপলক্ষে ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘স্মৃতিস্বারক’।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :