আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১২:২৬ | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১২:০৭

রেকর্ড ভাঙা-গড়ার এক ম্যাচ খেলেছে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্স। গতকাল রাতে হায়দরাবাদে কালবৈশাখীর মতোই তাণ্ডব চালিয়েছেন দুই দলের ব্যাটাররা। ৫২৩ রান আর ৩৮ ছক্কার ম্যাচে হয়েছে রেকর্ড বন্যা। শুরুতে ব্যাট করে আইপিএলের সর্বোচ্চ রানের ইনিংস খেলে হায়দরাবাদ। তাদের ২৭৭ রানের জবাবে ২৪৬ রান করতে সমর্থ হয় মুম্বাই। হায়দরাবাদের ৩১ রানের জয় দিয়ে শেষ হয় ধুন্ধুমার ব্যাটিং প্রদর্শনী।

এতদিন আইপিএলের সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ২৬৩ রান করেন ক্রিস গেইল-ডি ভিলিয়ার্সরা। সেই রেকর্ড ভাঙল অভিষেক শর্মা ও ক্লাসেনদের ব্যাটিং তাণ্ডবে। মাত্র ৩ উইকেট হারিয়ে তারা করে ২৭৭ রান।

হায়দরাবাদ ও মুম্বাইয়ের ইনিংস মিলিয়ে বুধবার (২৭ মার্চ) রান হয়েছে ৫২৩। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ। তার আগে এই রেকর্ডটি ছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের। ২০১০ সালে চিপকে দুই ইনিংস মিলিয়ে তারা করেছিল ৪৬৯ রান। ওই ম্যাচে ৬৯টি বাউন্ডারি মেরেছিল দুদল, আইপিএলে যা ছিল সর্বোচ্চ বাউন্ডারির রেকর্ড। তাদের রেকর্ডে ভাগ বসিয়েছে হায়দরাবাদ-মুম্বাই ম্যাচ।

আইপিএলে এর আগে দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ ছক্কা হয়েছিল ২০১৮ সালে। বেঙ্গালুরু ও চেন্নাই হাঁকিয়েছিল ৩৩টি ছক্কা। রাজিব গান্ধি স্টেডিয়ামে মুম্বাই ও হায়দরাবাদ হাঁকিয়েছে ৩৮টি ছক্কা। পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটেও দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ ছক্কার রেকর্ড এখন হায়দরাবাদ ও মুম্বাইয়ের দখলে। ৩৭ ছক্কায় এর আগে রেকর্ডটি ছিল বালখ লেজেন্ডস ও কাবুল জানানের দখলে।

আইপিএলে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ডটি বেঙ্গালুরুর দখলে। ২০১৩ সালে পুনের বিপক্ষে রেকর্ড গড়া ম্যাচে ২১টি ছক্কা মেরেছিল তারা। বুধবার হায়দরাবাদের বিপক্ষে মুম্বাই মেরেছে ২০টি ছক্কা, যা যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। তাদের সমান ২০টি ছক্কা আছে বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালসের।

২০২০ সালে পরে ব্যাট করে ২২৬ রান করেছিল রাজস্থান রয়্যালস। আইপিএলে দ্বিতীয় ইনিংসে এটা ছিল সর্বোচ্চ রানের রেকর্ড। এই রেকর্ড ভেঙে দিয়েছে মুম্বাই।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে, দাবি লা লিগা সভাপতির

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি আসর খেলার রেকর্ড সাকিব-রোহিত শর্মার

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

এই বিভাগের সব খবর

শিরোনাম :