সোহেলকে কারাগারে পাঠানোর ঘটনা জুলুমের আরেকটি বহিঃপ্রকাশ: মির্জা ফখরুল

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১৬:১২ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৪, ১৫:৪৬

আদালত কর্তৃক বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের জামিন নামঞ্জুর এবং কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ মামলা মিথ্যা, বানোয়াট রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। সোহেলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনা আওয়ামী লীগের চলমান জুলুমের আরেকটি বহিঃপ্রকাশ।

রবিবার দুপুরে বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, জানুয়ারি ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী অতি মাত্রায় বেপরোয়া হিংস্র হয়ে উঠেছে। মিথ্যাচার, ভয়ভীতি প্রদর্শন অপকৌশলের মাধ্যমে অবৈধ রাষ্ট্রক্ষমতা টিকিয়ে রাখতে বিএনপি এবং এর অঙ্গ সহযোগী সংগঠনসহ গণতন্ত্রমনা বিরোধী দল, ভিন্ন মত পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালানো হচ্ছে। কারাগারে বন্দি করা হচ্ছে নির্বিচারভাবে।

মির্জা ফখরুল বলেন, ‘মিথ্যা বানোয়াট মামলায় জামিন নামঞ্জুর করে বিরোধী নেতাকর্মীদের কারাগারে পাঠানোর মাধ্যমে স্বাধীন দেশটাকে আওয়ামী লীগের জমিদারি বানানো হয়েছে। সারাদেশটাই এখন জুলুমের নগরী। বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনা আওয়ামী জুলুমের আরেকটি বহিঃপ্রকাশ।

‘আইনের শাসন সুশাসন দেশ থেকে চিরতরে বিদায় করে জনগণকে অত্যাচার আর উৎপীড়নের মধ্যে রাখা হয়েছে, যাতে কেউ প্রতিবাদী হয়ে রাস্তায় নেমে আসতে না পারে। এক সর্বগ্রাসী অরাজকতা দেশকে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলেছে। দেশে এক ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছা নব্য বাকশালী শাসন প্রতিষ্ঠিত করতেই শহর থেকে গ্রাম সর্বত্র মানুষের মধ্যে ভীতি আতঙ্কের বিস্তার ঘটানো হচ্ছে।’ বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব সারাদেশে প্রতিনিয়ত বিরোধী নেতাকর্মীদের জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণ করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৩১মার্চ/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

সাংবাদিক শামছুদ্দীনের মায়ের মৃত্যুতে রওশন এরশাদের শোক

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির লিয়াজো কমিটির বৈঠক

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

নির্বাচনের পর বিএনপি তাবিজ-দোয়ার দিকে ঝুঁকেছে: হাছান মাহমুদ

আওয়ামী লীগের সঙ্গে লুটেরা আর ভারত ছাড়া কেউ নেই: রিজভী

বাইডেনের চিঠির ফলোআপ করতে আসছেন ডোনাল্ড লু: ওবায়দুল কাদের

বন বিভাগের ৪ লাখ গাছ কাটার সিদ্ধান্তে জিএম কাদেরের উদ্বেগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :