তীব্র তাপপ্রবাহের কারণে রাজধানীর সমাবেশ স্থগিত করল বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১৮:২১ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৪, ১৮:০৯

গ্রীষ্মের চলমান তীব্র তাপপ্রবাহের কারণে রাজধানীতে বিএনপির পূর্বঘোষিত সমাবেশ স্থগিত করা হয়েছে। সোমবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু ঢাকা টাইমসকে এই তথ্য জানিয়েছেন। প্রেস রিলিজ দিয়ে বিষয়টি বিস্তারিত জানানো হবে বলে উল্লেখ করেন তিনি।

আগামী ২৬ এপ্রিল (শুক্রবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। গত ২০ এপ্রিল এ বিষয়ে ডিএমপি কমিশনারকে অবহিত করে চিঠি দেয় দলটি।

গ্রীষ্মের উত্তাপে পুড়ছে দেশ। এর মধ্যে বিএনপির ২৬ এপ্রিলের সমাবেশের ঘোষণায় রাজনৈতিক অঙ্গনেও উত্তাপ ছড়ায়। বিএনপির এই ঘোষণার পর একই দিন রাজধানীতে সমাবেশের ডাক দেয় আওয়ামী লীগও। তবে তীব্র গরমের কারণে গত ১৯ এপ্রিল সারা দেশে তিন দিনের জন্য সতর্কতামূলক ‘হিট অ্যালার্ট’ জারি করে আবহাওয়া অফিস। হিট অ্যালার্ট আজ (২২ এপ্রিল) থেকে আরও তিন দিন বাড়ানো হয়। এ অবস্থায় সমাবেশ স্থগিতের ঘোষণা দিলো বিএনপি।

মিন্টু বলেন, গরমে সতর্কতামূলক হিট অ্যালার্টের সময় বাড়ানোর কারণে সমাবেশ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, এই ইস্যুতে সোমবার (২২ এপ্রিল) বিকাল ৫টায় নয়াপল্টনে বৈঠকে করে দলটি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে সিদ্ধান্ত হয়, আবহাওয়া কিছুটা উন্নতি হলে সমাবেশ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :