দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ২০:০৯ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১৯:৩০

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফের কারণ দর্শানোর নোটিশ (শোকজ) পেলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ রিয়াজ উদ্দিন রিয়াজ। মে মাসের ১৫ তারিখের মধ্যে তাকে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

সোমবার সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দপ্তর সম্পাদক মোহাম্মদ রিয়াজ উদ্দিন রিয়াজকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, সাম্প্রতিককালে আপনার একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার ও সমালোচনার জন্ম দিয়েছে যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এটি সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি এবং দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এর দায়ভার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কোনোভাবেই বহন করবে না।

এমতাবস্থায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা মোতাবেক উপযুক্ত ও যথার্থ যুক্তিযুক্ত কারণসহ আগামী ১৫/০৫/২০২৪ ইং তারিখের মধ্যে লিখিত জবাব প্রদানের নির্দেশ প্রদান করা হলো।

এর আগে গত বছর রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ের (নারী শিক্ষা মন্দির) শিক্ষক-শিক্ষার্থীদের যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে বিদ্যালয়টির সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ রিয়াজ উদ্দিন রিয়াজের বিরুদ্ধে।

এসব অভিযোগের প্রেক্ষিতে তিনি শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ের সভাপতির পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন। এর কয়েকদিন পর সেই বছরের ১৯ সেপ্টেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রিয়াজকে বহিষ্কার করে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। পাশাপাশি কেন তাকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে আগামী ১৫ দিনের মধ্যে জবাব (শোকজ) দিতে বলা হয়। কিন্তু তার কয়েক মাস না পেরোতেই রিয়াজকে আবার স্বপদে বহাল করা হয়।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :