বিশ্ব ইজতেমা ঘিরে নিরাপত্তা পরিকল্পনা পুলিশের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৬, ২০:৪২

আসছে জানুয়ারি মাসে দুই দফা অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের নিরাপদ যাতায়াত এবং সুষ্ঠুভাবে যান চলাচলের জন্য নিরাপত্তামূলক পরিকল্পনা নিয়েছে পুলিশ। আজ বুধবার পুলিশ সদর দপ্তরে বিশ্ব ইজতেমা উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণসংক্রান্ত সভায় এই নিরাপত্তা পরিকল্পনা তুলে ধরা হয়। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক সভায় সভাপতিত্ব করেন।

আগামী ১৩-১৫ ও ২০-২২ জানুয়ারি দুই পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

আইজিপি জানান, পুলিশ অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থা এবং গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয়পূর্বক ইজতেমাস্থলের নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করবে।

সভায় পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (কনফিডেন্সিয়াল) মো. মনিরুজ্জামান ইজতেমাস্থলের নিরাপত্তা হুমকি পর্যালোচনা, আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং ট্রাফিক ব্যবস্থাপনা ইত্যাদি তুলে ধরেন।

ইজতেমাস্থলে ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ, র‌্যাব, ব্যাটালিয়ন আনসার ও প্রয়োজনীয় সংখ্যক আর্মড পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। ডিএমপি এবং গাজীপুর জেলা পুলিশ ইজতেমাস্থলের ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করবে।

সভায় ইজতেমা মাঠের কৌশলগত পয়েন্টগুলোতে আর্চওয়ে, সিসি ক্যামেরা এবং ওয়াচ টাওয়ারের ব্যবস্থা করার সিদ্ধান্ত গৃহীত হয়। ইজতেমাস্থলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, পানি সরবরাহ ও পয়োনিষ্কাশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ, ইজতেমাস্থলে কন্ট্রোলরুম ও ডিএমপিতে ট্রাফিক কন্ট্রোলরুম স্থাপন করা হবে।

সভায় উপস্থিত তাবলিগ জামাতের মুরব্বিরা বিগত সময়ে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ইজতেমাস্থলের নিরাপত্তা দেয়ার জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। তারা আসন্ন বিশ্ব ইজতেমায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হবে বলে আশা প্রকাশ করেন।

সভায় আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত মহাপরিদর্শক মো. সিদ্দিকুর রহমান, অতিরিক্ত মহাপরিদর্শক (এইচআরএম) মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মো. আবুল কাশেম, সংশ্লিষ্ট বিভাগের উপমহাপরিদর্শক, পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা, গোয়েন্দা ও বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩ নভেম্বর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :