১১ যুগ্মসচিব নতুন দায়িত্বে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০২৪, ০৯:১৪

যুগ্মসচিব পদমর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া একই পদমর্যাদার আরও চার কর্মকর্তাকে বদলি/পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এসব নিয়োগ দেওয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ শাখার উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানা গেছে, বরিশাল বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আহসান হাবীবকে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের (এনআইএলজি) পরিচালক, স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব জসিম উদ্দিন হায়দারকে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এবং কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ সাঈদ-উর-রহমানকে বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক পদে বদলি করে প্রেষণে নিয়োগ করা হয়েছে।

একই কর্মকর্তার স্বাক্ষরিত অপর এক প্রজ্ঞাপনে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব মো. আখতারুজ্জামানকে উপজেলা পর্যায়ে ৫০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক পদে, রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের যুগ্মসচিব ড. মো. আতাউল গণিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক পদে, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পরিচালক (যুগ্মসচিব) কাজী হোসনে আরাকে জাতীয় উন্নয়ন প্রশাসন একাডেমির এমডিএস এবং বিপিএটিসি, সাভার এর এমডিএস (যুগ্মসচিব) মো. সিদ্দিকুর রহমানকে সরকারি কর্মচারী হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক পদে বদলিপূর্বক প্রেষণে পদায়ন করা হয়েছে।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-২ শাখার উপসচিব এটিএম শরিফুল আলম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে কৃষি মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব আলী আকবরকে রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে, বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব মো. আব্দুস সামাদ আল আজাদকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের যুগ্মসচিব হিসেবে বদলির আদেশাধীন ড. একেএম আতিকুল হককে অর্থ বিভাগের যুগ্মসচিব পদে বদলিপূর্বক পদায়ন করা হয়েছে।

একই কর্মকর্তার স্বাক্ষরে অপর এক প্রজ্ঞাপনে সরকারি কর্মচারী হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ফরহাদ হোসেনকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব পদে বদলিপূর্বক পদায়ন করা হয়েছে।

পৃথক আরেক প্রজ্ঞাপনে দুই অতিরিক্ত সচিবকে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। একইদিন এ প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে প্রবাসীকল্যাণ ও বৈদশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সায়মা ইউনুসকে ভূমি মন্ত্রণালয়ে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক চৌধুরীকে একই মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

জনস্বার্থে জারিকৃত এসব আদেশ অবিলম্বে কার্যকর হবে।

(ঢাকাটাইমস/০৩মে/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :