রবিউলের গড়া স্কুল শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

মানিকগঞ্জ প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০১৬, ২১:৫৪

রাজধানীর গুলশানে অভিজাত হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় নিহত পুলিশ কর্মকর্তা রবিউল করিমের গড়া প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে মানিকগঞ্জে ব্লুমস নামের ওই স্কুলটিতে ৪২ শিশুর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

২০১১ সালে সদর উপজেলার আটিগ্রাম ইউনিয়নের বাসাই গ্রামে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী শিশুদের জন্য বিশেষায়িত স্কুল ব্লুমস (বিকনিং লাইট অর্গানাইজেশন অব ম্যানকাইন্ড অ্যান্ড সোসাইটি) নামে একটি স্কুল প্রতিষ্ঠা করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিম।

বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে আজ এই বিদ্যালয়ের শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বেলা ১১টার দিকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় ৩০ জন শিশু অংশ নেয়। এর আগে সাড়ে ১২টার দিকে ৪২ জন প্রতিবন্ধী শিশুর মাঝে শীতবস্ত্র হিসেবে সোয়েটার বিতরণ করা হয়। এ ছাড়াও প্রত্যেকটি শিশুর জন্য একটি করে টিভিন বক্সও বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জি আর শওকত, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) জেলা শাখার সাধারন সম্পাদক ইকবাল হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যসচিব ও নিহত রবিউলের ছোট ভাই শামসুজ্জামান শামস, সদস্য আবদুল আলীম, গোলাম সারোয়ার, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলম এবং বিদ্যালয়ের শিক্ষক শামীমা নাসরীন প্রমুখ।

জি আর শওকত বলেন, সমাজের সুবিধাবঞ্চিত শারীরিক ও মানসিক প্রতিবন্ধী শিশুদের সমাজের মুলস্রোতে ফিরিয়ে আনতেই পুলিশ কর্মকর্তা রবিউল আলম বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। আজ তিনি নেই; কিন্তু তাঁর গড়া বিদ্যালয়টি আছে। এই বিদ্যালয়ের কার্যক্রমের ভেতর দিয়ে শিশুদের মাঝেই তিনি বেঁচে থাকবেন আজীবন।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত