মাগুরায় এক গৃহবধূর ৩ সন্তান প্রসব

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৬, ১৭:৫৮

মাগুরায় একই সঙ্গে তিন সন্তান প্রসব করেছেন মহম্মদপুর উপজেলার রাজপাট গ্রামের সুজাতা বিশ্বাস নামে এক গৃহবধূ। মঙ্গলবার জেলা শহরের ভিআইপি ক্লিনিকে এই ঘটনা ঘটে।

তিন নবজাতকের মধ্যে দুইটি ছেলে, একটি মেয়ে।

এ বিষয়ে ভিআইপি ক্লিনিকের ব্যবস্থাপক শামীম-উজ-জামান জানান, গত ১০ ডিসেম্বর রাজপাট গ্রামের কৃষক সুজন বিশ্বাসের স্ত্রী সুজাতা বিশ্বাস প্রসব বেদনা নিয়ে ক্লিনিকে ভর্তি হন। মঙ্গলবার সকালে সিজারিয়ানের মাধ্যমে একই সঙ্গে এই তিন নবজাতকের জন্ম হয়। সিজারিয়ান করেন ক্লিনিকের সার্জন ডা. শহিদুর রহমান।

নবজাতকের বাবা সুজন বিশ্বাস জানান, তাদের প্রথম সন্তান তার স্ত্রীর প্রসূতিকালীন অবস্থাতেই মারা যায়। এ কারণে এবার সন্তান ধারণের পর থেকেই তার স্ত্রী ও তিনি নিজে খুব দুশ্চিন্তায় ছিলেন। এ পরিস্থিতিতে সুস্থ সন্তান জন্ম নেয়াটাই তাদের কাছে বড় পাওয়া। এখানে সংখ্যা কোন বিষয় নয়। তারা তিনটি বাচ্চাকেই ভালোভাবে বড় করে তুলতে চান। আর সে সামর্থ্য তাদের আছে। একই অভিব্যক্তি স্ত্রী সুজাতা বিশ্বাসেরও। তারা সবার কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে ওই ক্লিনিকের সার্জন ডা. শহীদুর রহমান বলেন, তিন নবজাতকের মধ্যে দুই জনের ওজন প্রায় তিন কেজি করে। অন্যটির ওজন দুই কেজি। প্রসূতি সুজাতা বিশ্বাস সুস্থ আছেন। নবজাতকরাও সুস্থ আছে। কারো শরীরেই এখনো কোন সমস্যা দেখা দেয়নি।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :