শ্রীনগরে বিএনপির দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১০

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৬, ১৮:০২

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় বিজয় দিবস পালন নিয়ে বিএনপির দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০ জন কর্মী সমর্থক।

শুক্রবার সকালে বিএনপির সভাপতি আলহাজ্ব মমিন আলী ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়। এসময় ধাওয়া পাল্টা ধাওয়ায় এলাকা রণক্ষেত্র হয়ে ওঠে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার সকালে ১৬ ডিসেম্বর উপলক্ষে বিজয় মিছিল নিয়ে শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি মমিন আলী সমর্থকরা শ্রীনগর বাজারে জড়ো হয়। পাশাপাশি শাহ মোয়াজ্জেম গ্রুপও সমবেত হয় শ্রীনগর বাজারে। এক পর্যায়ে শাহ মোয়াজ্জেম গ্রুপের লোকজন এসে মমিন আলী সমর্থকদের ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা শ্রীনগর বাজারের তন্ময় সেলুনে ব্যাপক ভাঙচুর করে। এতে মমিন আলী গ্রুপের দুলাল, শামীম, রিপন, আলামিন, রাজুসহ অন্তত ১০ কর্মী সমর্থক আহত হন। হামলার প্রতিবাদে শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতির নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলকারী শাহ মোয়াজ্জেমের বানানো পকেট কমিটি মানিনা এবং মানব না- এই স্লোগান দিয়ে শ্রীনগর বাজারের রাস্তা প্রায় আধা ঘন্টা অবরোধ করে রাখে। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

অপরদিকে শাহ মোয়াজ্জেম সমর্থকা শ্রীনগর বাজারে সমবেত হলে তাৎক্ষণিক পুলিশ এসে শাহ মোয়াজ্জেম সমর্থকদের ধাওয়া করিলে তারা পালিয়ে যায়।

উল্লেখ্য, শ্রীনগর উপজেলা বিএনপির কমিটি বহাল থাকা অবস্থায় বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম তার মনগড়া একটি উপজেলা বিএনপি কমিটি গঠন করেন। আর এতে উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মমিন আলীসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপির নেতা কর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। এ নিয়ে দু’গ্রুপের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদুর রহমান জানান, পরিস্থিতি এখন শান্ত আছে । ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত