একটি বাড়ি একটি খামার প্রকল্প পরিদর্শনে বিদেশি প্রতিনিধি দল

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০১৭, ১৮:১৬ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৭, ১৮:০৮

মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের পাঞ্জনখাড়া গ্রামে একটি বাড়ি একটি খামারের বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন বিশ্বের ৩১টি দেশের সচিবদের নিয়ে গঠিত সংগঠন আফ্রিকান-এশিয়ান রুরাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-এএআরডিও।

সংগঠনটির চেয়ারপারসন উমাদুথ জাদু এবং মহাসচিব ইঞ্জিনিয়ার ওয়াসফি হাসান ইল-¯্রইেহিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সচিব ও সংগঠনটির নির্বাহী কমিটির সদস্য প্রশান্ত কুমার রায়, বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্টের (বার্ড) মহাপরিচালক মুহাম্মদ মওদুদুর রশিদ সাফদার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের পরিচালক আকবর হোসেন, রুরাল ডেভেলপমেন্ট একাডেমির দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক এমএ মতিন, মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহাদত খন্দকারসহ স্থানীয় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

গড়পাড়া ইউনিয়নের পাঞ্জনখাড়া গ্রামের একটি বাড়ি একটি খামারের বিভিন্ন প্রকল্প পরিদর্শনকালে সংগঠনটির প্রতিনিধি দল একটি বাড়ি একটি খামারের গ্রাম সমিতির সদস্যদের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেন। বিদেশি অতিথিরা একটি বাড়ি একটি খামারের বিভিন্ন কার্যক্রম যেমন পোল্ট্রি খামার, বায়োগ্যাস এবং বিশুদ্ধ পানি উত্তোলন করে তা এলাকাবাসীর মধ্যে সুষম বন্টন দেখে প্রশংসা করেন।
 
এর আগে সকাল সাড়ে ১০টায় বিদেশি অতিথিরা মানিকগঞ্জের গড়পাড়া এলাকায় পৌঁছলে একটি বাড়ি একটি খামারের গ্রাম পর্যায়ের সদস্যরা ফুল দিয়ে বরণ করে নেন। এরপর অতিথিদের দেশীয় বিভিন্ন ধরনের পিঠা খাইয়ে আপ্যায়ন করা হয়। দুপুর দেড়টার দিকে অতিথিরা ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত