লেনদেন ও সূচক বাড়ছেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৭, ১৭:৫৬ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৭:৫১

দেশের পুঁজিবাজারে সপ্তাহের দ্বিতীয় কার‌্যদিবসেও বেড়েছে লেনদেন ও সূচক। গতকালের চেয়ে আজ লেনদেন বেড়েছে ৫০০ কোটি টাকা, আর সূচক বেড়েছে ৬৬.৯৫ পয়েন্ট।

প্রধান শেযারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে আজ লেনদেন হয় ২১৮০ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার, যা গতকাল ছিল ১৬৬৮ কোটি ৩৮ লাখ টাকা।

প্রধান সূচক ডিএসইএক্স ৬৬ দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে হয়েছে ৫৬৬৯.৮০ পয়েন্ট। গতকাল বেড়েছিল ৬৮ পয়েন্ট।এ ছাড়া ডিএস-৩০ মূল্যসূচক ১২.৯১ পয়েন্ট বেড়ে ২০২৪.৬৩ পয়েন্ট এবং ডিএসইএস শরিয়াহ সূচক ১১.১৯ পয়েন্ট বেড়ে ১২৯৭.৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ৩২৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়। এর মধ্যে দাম বেড়েছে ১৫৯টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ারের দাম।

সর্বোচ্চ লেনদেনের ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লি., বারাকা পাওয়ার, ইসলামি ব্যাংক, লঙ্কাবাংলা ফাইন্যান্স, লাফার্জ সুরমা সিমেন্ট, এবি ব্যাংক, সাইফ পাওয়ার, ইফাদ অটোস, সিটি ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক।

দাম বৃদ্ধির শীর্ষে ছিল ফরচুন সুজ, ইসলামি ব্যাংক, ফিনিক্স ফাইন্যান্স, আল-আরাফা ইসলামী ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, পুবালী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, কাশেম টেক্সটাইল, সায়হাম টেক্সটাইল ও সাউথইস্ট ব্যাংকের শেয়ার।

অন্যদিকে দাম কমার শীর্ষে ছিল সিভিওপিআরএল, সমতা লেদার, রহিমা ফুড, বিডি অটোকারস, বেক্সিমকো সিনথেটিক্স, সোনারগাঁ টেক্সটাইল, ইস্টার্ন লুব্রিকেন্টস, কেডিএস, মিরাকল ইন্ডাট্রিজ ও বাংলাদেশ সিপিং কর্পোরেশনের শেযারের দাম।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :