এমপি লিটন হত্যা: ইউপি সদস্য রিমান্ডে

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৭, ১৭:৪৩

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার সর্বানন্দ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার রেজাউল ইসলাম লিটন ওরফে ডিস লিটনের (৩৫) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মইনুল হাসান ইউসুফ এই রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩১ ডিসেম্বর এমপি লিটন সুন্দরগঞ্জে তার নিজ বাসায় হামলার শিকার হন। খুনিরা ঘরে ঢুকে লিটনের গায়ে পাঁচটি গুলি করে সটকে পড়ে। এই হত্যাকা-ে সন্দেহভাজন হিসেবে সুন্দরগঞ্জের আওয়ামী লীগ, জামায়াতের ২৩ জনের মতো নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সর্বশেষ রিমান্ডে নেয়া হলো ডিস লিটনকে।

পুলিশ জানায়, গত সোমবার ভোরে পার্শ্ববর্তী ধোপাডাঙ্গা ইউনিয়ন থেকে ডিস লিটনকে গ্রেপ্তার করা হয়। পরদিন মঙ্গলবার তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ওই আবেদনের শুপর আজ মুনানি নিয়ে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পুলিশ জানায়, রেজাউল ইসলাম লিটন একজন ক্যাবল (ডিস) ব্যবসায়ী। তিনি সুন্দরগঞ্জ উপজেলার রামভদ্র কদমতলা গ্রামের আবুল হাশেমের ছেলে।

কোর্ট পুলিশের পরিদর্শক শাহ আলম জানান, রেজাউল ইসলাম লিটনের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। পরে বিচারক শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, লিটন হত্যা মামলায় রেজাউলকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের অনেক তথ্য পাওয়া গেছে। তাই অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাকে রিমান্ডে নিতে আদালতে আবেদন করা হয়। মিসকিন মুকুল ও সাইফুল জেলহাজতে

এদিকে তিন দিনের রিমান্ড শেষে আজ বুধবার জেলহাজতে পাঠানো হয়েছে সুন্দরগঞ্জ উপজেলার ইমামগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ও তারাপুর ইউনিয়নের চৈতন্য বাজার গ্রামের ডিএম মাসুদার রহমান মুকুল ওরফে মিসকিন মুকুল ওরফে ছোট এমপি (৪৪) ও শিবির ক্যাডার সাইফুল ইসলামকে (২৫)।

লিটন মামলার তদন্ত কর্মকর্তা সুন্দরগঞ্জ থানার ওসি (তদন্ত) আবু মোহাম্মদ আশরাফুজ্জামান জানান, তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মিসকিন মুকুল মানবতাবিরোধী অপরাধ মামলার গ্রেপ্তারি পরোয়ানার পলাতক আসামি জামায়াতের সাবেক জেলা আমির সাবেক সংসদ সদস্য মাওলানা আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজের একান্ত সচিব (পিএস) ছিলেন।

গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের চৈতন্য বাজার থেকে মিসকিন মুকুল এবং সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র গ্রাম থেকে সাইফুল ইসলামকে গ্রেপ্তার দেখায় পুলিশ। সাইফুল উপজেলা জামায়াতের আমির ইউনুস আলীর ছেলে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :