‘মুক্তিযুদ্ধে সংশ্লিষ্টদের উচিত আ.লীগকে ক্ষমতায় রাখা’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ২০:২৮
ফাইল ছবি

রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে সংশ্লিষ্টদের আওয়ামী লীগকে ক্ষমতায় রাখা উচিত। তাহলে জাতির সম্মান এবং সমৃব্ধি অর্জন হবে।

শনিবার দুপুরে চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশে মুক্তিযুদ্ধ হয়েছে। এখন আর কেউ ইচ্ছে করলে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারবে না। কোনো জাতির ইতিহাসে মুক্তিযুদ্ধ বার বার আসে না। যারা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন তারাই জাতির শ্রেষ্ঠ সন্তান। বাঙালি জাতির ইতিহাস যতদিন থাকবে ততদিনই শ্রেষ্ঠ সন্তানরা স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন।

মন্ত্রী আরও বলেন, যারা আ’লীগের নেতৃত্বে মুক্তিযুদ্ধ করেছেন। তারা আ’লীগকে সম্মানীত করেছেন। এমনকি আ’লীগ ক্ষমতায় যতবার এসেছে, ততবার দেশের শ্রেষ্ঠ সন্তাদের সম্মান দিয়েছে। স্বাধীনতা পরবর্তী সময়ে ক্ষমতায় আসা আর কোনো দলই মুক্তিযোদ্ধাদের নিয়ে ভাবেনি। তাই মুক্তিযুদ্ধের সঙ্গে সংশ্লিষ্ট সকলের উচিত নেতৃত্বদানকারী এ সংগঠনকে ক্ষমতায় ধরে রাখা। তাহলে জাতির সম্মান এবং সমৃব্ধি অর্জন হবে।

যারা মুক্তিযোদ্ধাদের সম্মান করেনি তাদের সমালোচনা করে মন্ত্রী বলেন, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভূঁইয়া হাসান, সাধারণ সম্পাদক সামসুদ্দিন আহম্মেদ চৌধুরী সেলিম, মুক্তিযোদ্ধা বাহার রেজা বীর প্রতীক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাসেম, পৌর মেয়র মিজানুর রহমান, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ফারুক আহম্মেদ মিয়াজী প্রমুখ।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত