চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে শাহবাগে অবস্থান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০৭ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩৪

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শনিবার সন্ধ্যায় শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচি শুরু করে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। পরে পুলিশের হস্তক্ষেপে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি থেকে সরে যায় আন্দোলনরত শিক্ষার্থীরা।

ঘটনাস্থল থেকে আমাদের প্রতিবেদক বোরহান উদ্দিন জানান, সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে অবস্থান নেয়। শতাধিক শিক্ষার্থী ব্যানার নিয়ে বয়স বাড়ানোর দাবিতে স্লোগান দিতে থাকেন। এসময় ওই এলাকায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে তাদের মোড় থেকে সরিয়ে নিয়ে যায়। পরে তারা মিছিল করে শাহবাগ থানার দিকে যেতে থাকে। এরমধ্যেই পুলিশ তাদের ওপর চড়াও হলে আন্দোলনকারীরা চলে যায়।

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে দীর্ঘ দিন ধরে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

২০১২ সালের ৩১ জানুয়ারি নবম জাতীয় সংসদের তৎকালীন স্পিকার বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার জন্য ৭১ বিধিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ওই বছরের ২ সেপ্টেম্বর ২১তম বৈঠকে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছরে উন্নীত করার সুপারিশ করেন।

নবম জাতীয় সংসদের বহু সংসদ সদস্য এ ব্যাপারে অবিলম্বে ব্যবস্থা নিতে সরকারের প্রতি অনুরোধ জানান। ২০১৪ সালে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনে বিভিন্ন জেলার জেলা প্রশাসকগণও চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির প্রস্তাব উপস্থাপন করেন। দশম জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রীসহ বহু এমপি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর বিষয়ে জাতীয় সংসদে প্রস্তাব উত্থাপন করেছেন এবং প্রায় প্রতিটি অধিবেশনেই এ ধারাবাহিকতা বজায় রয়েছে। এমন গুরুত্বপূর্ণ জাতীয় একটি বিষয় সংসদে এত বার ওঠার পরও কেন তা বাস্তবায়িত হচ্ছে না তা বড় বিস্ময়কর।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/বিইউ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

এই বিভাগের সব খবর

শিরোনাম :