‘নিরক্ষরমুক্ত দেশ গড়তে ছাত্রলীগকে দায়িত্ব নিতে হবে’

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৭, ২২:১৫

ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাসিনা শিক্ষিত সমাজ গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য সামনে রেখে বর্তমান সরকার একটি নিরক্ষরমুক্ত দেশ গড়ার উদ্যোগ হাতে নিয়েছে। সেই উদ্যোগ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে দায়িত্ব দিয়েছেন। তাই নিরক্ষর মুক্ত বাংলাদেশ গড়তে ছাত্রলীগকেই দায়িত্ব নিতে হবে। ছাত্রলীগকেও শিক্ষা বিস্তার ও সমাজ গঠনে কাজ করতে হবে।’ তিনি বলেন, ‘২০১৭ সাল হবে নিরক্ষরমুক্ত বাংলাদেশ। এজন্য ছাত্রলীগকে আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে হবে। ভিশন-২০৪১ সাল বাস্তবায়নে সবাইকে একত্রে কাজ করতে হবে।’

বৃহস্পতিবার বিকালে লক্ষীপুরের চৌধুরীপাড়ায় মহিলা কলেজ মাঠে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী ১৪ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষীপুর আগমন উপলক্ষে জেলা ছাত্রলীগ এই প্রস্তুতি সভার আয়োজন করে।

প্রস্তুতি সভায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে দেশের জন্য কাজ করে যেতে হবে। বাংলাদেশকে নিরক্ষরমুক্ত করতে সবার প্রচেষ্টা থাকতে হবে। উন্নয়নের শতভাগ সফলতা সবার মাঝে পৌঁছে দিতে আমাদের পরিশ্রম করে যেতে হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রকিব হোসেন লোটাসের সঞ্চালনায় প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপিত মো. মনির হোসেন, সহ-সভাপিত আল আমিন, সহ-সভাপিত হাবিবুর রহমান সুমন, উপ আন্তর্জাতিক সম্পাদক ইমদাদ হোসেন সোহাগসহ বিভিন্ন জেলা ও উপজেলার নেতাকর্মীরা।

আগামী ১৪ মার্চ লক্ষীপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুতি নিচ্ছে গোটা লক্ষ্মীপুর। এ নিয়ে সবার মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সফরকে সাফল্যমণ্ডিত করে তুলতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনগুলো।

(ঢাকাটাইমস/০৯মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :