কৃষক-জেলেরাই বড় দেশপ্রেমিক: মৎস্যমন্ত্রী

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ১৮:২৮

‘রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে খাদ্য শস্য উৎপাদন করে কৃষক, আর জীবনের ঝুঁকি নিয়ে দেশবাসীর জন্যে মাছের যোগান দেয় জেলেরা। প্রকৃত অর্থে কৃষক এবং জেলেরাই সবচেয়ে বড় দেশ প্রেমিক।’

বুধকার সকালে বরগুনার আমতলীতে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০১৭ এর উদ্বোধনকালে এ কথা বলেন, বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন সবুজ বাংলাদেশ, আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দিলেন নীল বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় আন্তর্জাতিক আদালতের মাধ্যমে অসীম বঙ্গোপসাগরের যে বিশাল সীমানা বাংলাদেশের সাথে যোগ হয়েছে, তা বর্তমান বাংলাদেশের চেয়ে ৮৮ গুণ বড়।

‘জাটকা ইলিশ ধরব না, দেশের ক্ষতি করব না'-এ স্লোগানে সহস্র জেলেকে সাথে নিয়ে বুধবার দুপুরে আমতলী সরকারি কলেজ প্রাঙ্গণে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০১৭ এর উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন- মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনার জেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, বরগুনার জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম, পুলিশ সুপার বিজয় বসাকসহ নৌ-পুলিশ ও কোস্ট গার্ডের ঊধ্বর্তন কর্মকর্তারা।

জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন শেষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের নেতৃত্বে বরগুনার পায়রা নদীতে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/১৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :