মুজিব সাজের শিশু নিয়ে কেক কাটলেন তারানা

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৭, ১৬:৫৩

মুজিব সাজের এক শিশুকে সাথে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিনের কেক কাটলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন অনুষ্ঠানের প্রধান অতিথি হয়ে তিনি কেক কাটেন। উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন ও মুজিব সাজের ওই শিশুকে দেখে প্রতিমন্ত্রী মুগ্ধ হন।

সকাল সাড়ে দশটার দিকে সাফিয়া উচ্চ বালিকা বিদ্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়। র‌্যালি চলাকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মুজিবের প্রতিকৃতিতে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসন নিয়ে পুস্পস্তপক অর্পণ করেন তারানা হালিম। র‌্যালিটি উপজেলা চত্বরে এসে শেষ হয়।

অনুষ্ঠানের শুরুতে জন্মদিন উপলক্ষে আবু হুরায়রা নামে মুজিব সাজের ওই শিশুকে সাথে নিয়ে কেক কাটেন প্রতিমন্ত্রী।

পরে আলোচনা সভায় প্রতিমন্ত্রী তারানা হালিম শিশুদের উদ্দেশ্যে শেখ মুজিবুর রহমানের সংক্ষিপ্ত জীবনী আলোচনা করেন। শিশু বয়সেই শেখ মুজিবুর রহমানের ভেতর নের্তৃত্ব ছিল বলে উল্লেখ করে শিশুদের উৎসাহ বাড়ানোর জন্য মুজিবুরের বিভিন্ন কর্মকাণ্ডের কথা শিশুদের সামনে তুলে ধরেন।

তিনি বলেন, দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হলে শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত জীবনে পড়তে হবে। স্বাধীনতাবিরোধী অপশক্তির সাথে না মেশার জন্য শিশুদের প্রতি তিনি আহবান জানান।

দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ, উপজেলা কৃষি অফিসার কানিজ সুরাইয়া সুলতানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুল হক, সাধারণ সম্পাদক এম শিবলী সাদিকসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবন্দ।

এসময় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে কোমলমতি শিশুরা অনুষ্ঠানে অংশ নেয়। আলোচনা সভার শেষে শিশুদের জন্য মুক্তিযোদ্ধা ও শিশুবিষয়ক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

(ঢাকাটাইমস/১৭মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :