১৫ মাস পর মেয়রের দায়িত্ব পেলেন গউছ

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৭, ১৭:৫৭ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ১৭:৫০

নির্বাচিত হবার ১৫ মাস পর হবিগঞ্জ পৌরসভার দায়িত্ব গ্রহণ করেছেন টানা তিনবারের নির্বাচিত মেয়র জি কে গউছ।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তাকে দায়িত্ব বুঝিয়ে দেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দিলীপ দাস।

এর আগে ২০১৫ সালের ৩০ ডিসেম্বর কারাগারে থেকে ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হন জিকে গউছ।

পৌরসভার সচিব নুরে আলম সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।

জিকে গউছ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সমবায়বিষয়ক সম্পাদক।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে দলীয় নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষীদের নিয়ে পৌরসভা কার্যালয়ে যান এ মেয়র।

মেয়র গউছ প্রয়াত অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার আসামি হিসেবে কারাগারে থাকায় ২০১৬ সালের ২০ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে গউছকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। অবশেষে ২০১৭ সালের ৪ জানুয়ারি সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।

২২ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাময়িক আদেশের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন জিকে গউছ। পরে ২৩ জানুয়ারি গউছের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্ট।

৩০ জানুয়ারি আদালত শুনানি শেষে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখেন। এই আদেশের ফলে মেয়র জি কে গউছকে হবিগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব বুঝিয়ে দিতে আইনগত আর কোন বাধা থাকেনি। কিন্তু রহস্যজনক কারণে গউছকে দায়িত্ব বুঝিয়ে দিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠি আসতে প্রায় পৌনে দুই মাস সময় পার হলো।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে আ.লীগ আয়োজিত জনসভায় দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচ জন। এই হত্যার প্রায় ১০ বছর পর ৩য় সম্পূরক চার্জশিটে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায়বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র জি কে গউছকে আসামি করা হয়। ২০১৪ সালের ২১ ডিসেম্বর কিবরিয়া হত্যা মামলার চার্জশিট আদালতে গৃহীত হলে ২৮ ডিসেম্বর স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পন করেন গউছ। কারাগারে থাকাবস্থায় ২০০৪ সালের ২১ জুন সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলার ঘটনায় দীর্ঘ প্রায় ১২ বছর পর গউছকে শ্যোন এরেস্ট দেখানো হয়।

(ঢাকাটাইমস/২৩মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :