৮ টাকায় বাইক চলবে সারাদিন

অটোমোবাইল প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০১৭, ১৪:১৪ | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১১:৩৫

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল থেকে শুরু হয়েছে তিনদিনব্যাপী ১২তম ঢাকা মোটর গাড়ি, বাইক, অটোপার্টস অ্যান্ড কমার্শিয়াল অটোমোটিভ প্রদর্শনী। এই প্রদর্শনীতি ছয়টি ইলেকট্রিক বাইক ক্রেতাদের সামনে হাজির করেছে আকিজ মোটরস। সাশ্রয়ী মূল্যের এই বাইকগুলো ক্রেতাদের নজর কেড়েছে। কেননা, এগুলো যেমন দেখতে আকর্ষণীয় তেমনি পরিবেশ বান্ধব। এর পরিবহন খরচও কম।

প্রদর্শনীর গুলনকশা হল সংলগ্ন অস্থায়ী প্রদর্শনী কেন্দ্রে বাইকগুলো প্রদর্শন করা হচ্ছে।

আকিজ মোটরসের বিক্রয় ও বিপণন বিভাগের কর্মকর্তা মোহাম্মদ ফয়জুর রহমান বলেন, ‘শব্দ ও জ্বালানি বিহীন এসব বাইকে শক্তিশালী ও উন্নতমানের জেল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ই-বাইক এক চার্জে সর্বোচ্চ ৬০ কিলোমিটার পথ চলতে পারবে। ৮ টাকা খরচে বাইক চলবে সারাদিন।

ফয়জুর রহমান জানান, ঈগল, দূর্দান্ত, দূর্বার, দূর্জয়, পঙ্খীরাজ এবং সমাট্র এই ছয়টি মডেলে বাইকগুলো পাওয়া যাবে। এর মধ্যে ঈগল মডেলের বাইকটি এন্ট্রি লেভেলের। এটি সাইকেলের মত প্যাডেল ঘুরিয়ে চালানো যাবে। পাশাপাশি ব্যাটারির সাহায্যেও চালানো যাবে। এই বাইকটির মূল্য ৪৮ হাজার টাকা।

এছাড়াও আকিজ মোটরসের একটি ফ্লাগশিপ বাইক রয়েছে। এর মডেল দুর্বার। এতে ৬০ কিলোমিটার টপস্পিড পাওয়া যাবে। একচার্জে বাইকটি ৬০-৭০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে। বাইকটির মূল্য ১ লাখ ১৪ হাজার টাকা।

অন্যদিকে দূর্জয় এবং পঙ্খীরাজ স্কুটি ঘরানার ই-বাইক। দূর্জয়ের  মূল্য ৭৩ হাজার ৫০০ টাকা। পঙ্খীরাজের মূল্য ৬৩ হাজার ৫০০ টাকা।

মেলা ছাড়াও এই বাইক পাওয়া যাবে আকিজ মোটরসের বিক্রয় কেন্দ্রে। ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে আকিজ মোটরসের শো রুম রয়েছে। বিস্তারিত জানতে ভিজিট করুন এই ঠিকানায়: www.akijmotors.com

(ঢাকাটাইমস/২৪মার্চ/এজেড)     

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত