নারায়ণগঞ্জে ব্যবসায়ী মনির হত্যায় চার জনের ফাঁসি

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০১৭, ২১:৩৭ | প্রকাশিত : ৩০ মার্চ ২০১৭, ২১:২৯

নারায়ণগঞ্জর সোনারগাঁওয়ে ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলা মামলায় চার জনের ফাঁসি ও  দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের হাকিম মোসাম্মৎ কামরুন নাহার এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো- আলমগীর হোসেন, এশাদ হোসেন ওরফে ভুটু মিয়া, আতলে হোসেন, রতন ইবনে মাসুদ। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গোলজার হোসেন ও মোহাম্মদ শাহীন।

এর মধ্যে তিন আসামি রতন ইবনে মাসুদ, মোহাম্মদ শাহীন ও গোলজার হোসেন পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৮ জুন সোনারগাঁওয়ে পাওনা টাকা চাইতে গিয়ে স্থানীয় আলমগীর হোসেন, ভুট্টু মিয়া, আতলে হোসেন, রতন, গোলজার হোসেন ও শাহীন হাতে খুন হয় মনির হোসেন। তারা মনির হোসেনকে ডেকে নিয়ে একটি মাঠে ছুরিকাঘাত করে পেট কেটে পাশের ডোবায় ফেলে দেয়। এরপর গুমের জন্য কচুরীপানা দিয়ে লাশ ঢেকে রাখে। এই ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে মামলা করেন। এ ঘটনায় দায়ের করা মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করেছে আদালত। আসামিদের মধ্যে রতন, গোলজার ও শাহীন প্রথম থেকেই পলাতক রয়েছে। এছাড়া আতলে হোসেন, আলমগীর হোসেন ও ভুট্টু মিয়া জামিনে থাকলেও ৫ মার্চ যুক্তিতর্ক শেষে তাদের জামিন না মঞ্জুর করে আদালত তাদের জেলহাজতে প্রেরণ করেছিল।

সবজি ব্যবসায়ী নিহত মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে।

আদালতের অতিরিক্ত পিপি সালাউদ্দিন  সুইট জানান, আদালত তিন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

নিহতের বড় ভাই কবির হোসেন রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আসামিদের ফাঁসির দড়িতে ঝুলিয়ে রায় কার্যকর করা হলেই আমার ভাইয়ের আত্মা শান্তি পাবে।

(ঢাকাটাইমস/৩০মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত