কুমিল্লার ‘জঙ্গি আস্তানা’য় গ্যাস দেয়ার সময় পুলিশ আহত

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ১৬:২৩ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ১৪:৫৩

কুমিল্লার কোটবাড়ির গন্ধমতি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় গ্যাস দেয়ার সময় আহত হয়েছেন এক পুলিশ সদস্য। তার নাম সৈকত। চোখ-মুখে গ্যাস লাগার পর তাকে হাসপাতালে নেয়া হয়েছে।  

শুক্রবার দুপুরের দিকে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

ডিআইজি জানান, ভবনের জানালা ফুটো করে ভেতরে গ্যাসের পাইপ ঢোকানোর চেষ্টা করছিলেন সৈকত। এ সময় তার চোখেমুখে গ্যাস লেগে যায়। সঙ্গে সঙ্গে তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

বুধবার ঘেরাও করে রাখা আস্তানাটিতে সকালে অভিযান শুরু করে পুলিশ। এর নাম রাখা হয়েছে ‘স্ট্রাইক আউট’।

বেলা ১১টার দিকে এই অভিযান শুরুর দিকে গোলাগুলির এক পর্যায়ে পুলিশ বাড়িটির কাছাকাছি পৌঁছে যায়। তারা বাড়িটি ফুটো করে ভেতরে গ্যাস দিতে থাকে। এই গ্যাসে মানুষ অজ্ঞান হয়ে যায় বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

কুমিল্লা জেলা পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ঢাকাটাইমসকে জানান, ওই আস্তানায় বেশ কিছু বিস্ফোরক থাকার বিষয়ে তাদের কাছে তথ্য রয়েছে। তবে কতজন ভেতরে আছে সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য নেই।

কোটবাড়ি সংলগ্ন দক্ষিণ বাগমারার দেলোয়ার হোসেনের বাড়ি এটি। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার বিকালে এটি ঘিওে ফেলে পুলিশ। বাহিনীটির বোমা নিষ্ক্রিয়কারী দল, বিশেষায়িত ইউনিট সোয়াট, জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেররিজম ইউনিট, র‌্যাব ও জেলা পুলিশের সদস্যরা বাড়ির পাশে অবস্থান নেয়। শুক্রবার সকাল থেকে এলাকার বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলের দুই কিলোমিটার এলাকায় জনসাধারণের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সকাল থেকে পুরো এলাকায় মাইকিং করে স্থানীয় বাসিন্দাদের নিরাপদে অবস্থান করতে পরামর্শ দেয়া হচ্ছে। কোটবাড়ি থেকে বার্ড পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। অভিযানস্থলের এক কিলোমিটার দূরে মিডিয়াকর্মীদের আটকে দেয়া হয়েছে।

ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত