মেয়র মান্নানকে বরখাস্তের আদেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৭, ১৮:৫৮

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে দ্বিতীয়বারের মতো বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। একইসঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এই বরখাস্তের আদেশ কেন বে-আইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত আবেদন শুনানি করে  হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন।

মেয়র মান্নানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী আবু হানিফ ও মাসুদ রানা।

আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, মেয়র মান্নানকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ স্থগিত করা হয়েছে। এর ফলে তার দায়িত্বে ফিরতে আর কোনো বাধা নেই।

তিনি জানান, মেয়র মান্নানকে ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরখাস্তের আদেশ ২০১৬ সালের ১১ এপ্রিল হাইকোর্ট স্থগিত করেন। রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করলে সেখানেও তাদের আবেদন টিকেনি। গত বছরের ১৭ এপ্রিল মেয়র হিসেবে মান্নানের দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু ওই বছর ১৫ এপ্রিল ফের তাকে গ্রেপ্তার করা হয়। পরে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। সেই আবেদনের শুনানি করে আদালত আজ এই আদেশ দেন।

গত ৬ জানুয়ারি কাশিমপুর কারাগার পার্ট-১ থেকে জামিনে মুক্তি পান মেয়র মান্নান। তার বিরুদ্ধে সর্বমোট ৩০টি মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/ ১৩ এপ্রিল/ এমএবি/ জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত