উল্লাপাড়ায় পলাতক জেএমবি সদস্য গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১৯:২৯

সিরাজগঞ্জের উল্লাপাড়ার সোনতলা এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের অন্যতম সদস্য পলাতক ময়নুল হককে (৩০) গ্রেপ্তার করেছেন র‌্যাব-১২ এর সদস্যরা।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার সলপ ইউনিয়নের ছোনতলা ব্রিজের নিচের পাকা রাস্তা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ময়নুল একই উপজেলার চর মোহনপুর গ্রামের মৃত দেলদার আকন্দের ছেলে।

র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর সাফায়াত আহম্মদ সুমন এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে উল্লাপাড়ার সোনতলা ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তা জানান, ময়নুল গত বছর ১ সেপ্টেম্বর উল্লাপাড়া উপজেলার চর মোহনপুর গ্রামে রুহুল আমিনের বাড়িতে জেএমবির সদস্যরা নাশকতার পরিকল্পনা করছিল। ওই সময় সেখানে অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় সদস্য ইসরাফিল, আলমাস ও রুহুল আমিনকে পুলিশ গ্রেপ্তার করলেও ময়নুল হকসহ আরও ৪/৫ জেএমবি সদস্য পালিয়ে যান। এ ঘটনায় দায়ের করা মামলার পলাতক আসামি ছিলেন ময়নুল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ময়নুল জেএমবি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। প্রায় আড়াই বছর আগে জেএমবির শীর্ষ নেতা তালহার সাথে তার পরিচয় হয়। তালহা ময়নুলকে জিহাদের জন্য উদ্বুদ্ধ করেন এবং তাকে আনসার সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে বিভিন্ন সময়ে তাকে ও অন্যান্য সদস্যদের ‘জিহাদি’ বই পড়তে দেন।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :