সিরাজগঞ্জে জেএমবির ৯ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০১৭, ২১:৪২

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন (জেএমবি)’র নয় সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জাফরোল হাসান এ অভিযোগ গঠন করেন।

এরা হলেন- জেএমবি সদস্য কারাগারে আটক হযরত আলী, আমজাদ হোসেন, ওমর ফারুক ও ইদ্রিস আলী, সুলতান মাহমুদ, সোয়াইব হোসেন বাবু, মাহমুদুল হাসান, মোতালে হোসেন, মারুফ ফয়সাল। এদের মধ্যে ওমর ফারুক ও ইদ্রিস আলী হাইকোর্ট থেকে জামিনে মুক্ত আছেন। তারাও আদালতে উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পেশকার আব্দুর রশিদ অভিযোগ গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১১ অক্টোবর সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চকোশি ইউনিয়নের রাঘববাড়িয়া গ্রামের আব্দুস সাত্তারের দুই পুত্র জেএমবির সদস্য ওমর ফারুক ও ইদ্রিস আলীকে আটক করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যে বাকি সদস্যদের আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে জেহাদী বই, মোবাইল ফোন, প্রশিক্ষণ কাজে ব্যবহৃত ভিডিও ফুটেজ উদ্ধার করা হয়।

এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী/২০১৩ এর ৮/৯/১০/১৩/১৪) ধারায় উল্লাপাড়া মডেল থানায় মামলা করে পুলিশ। গত ২১ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই সাইদুল ইসলাম আদালতে এই মামলার অভিযোগপত্র দাখিল করেন।

(ঢাকাটাইমস/১৮মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :